Advertisement
০৫ মে ২০২৪
Recipe

চকোলেট আছে, ভাত আছে, আছে স্বাস্থ্যকর সব্জিও, চকোলেট ভেজিটেবল রাইস কি চেখে দেখবে বাঙালি?

এমনিতে ভোতো বাঙালি ভাতের কোনও রেসিপিতেই পিছিয়ে নেই। মিষ্টি পোলাও, ঝাল বিরিয়ানি, নোনতা ফ্রায়েড রাইস কিংবা দক্ষিণী দই ভাত সবেতেই অবাধ বিচরণ।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ২০:৩২
Share: Save:

ভাত খেতে ভালবাসে বাঙালি। কিন্তু এই ভাত কি চেখে দেখবে? সমাজ মাধ্যমে সাড়া ফেলেছে ভাতের একটি নতুন রেসিপি। নাম ‘চকোলেট ভেজিটেবিল রাইস’। তবে খাবারটি বানানোর প্রক্রিয়া দেখে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে খাদ্যপ্রেমীদের মধ্যে। ভাতের সঙ্গে চকোলেটের মিলমিশ মেনে নিতে পারেননি অনেকেই।

এমনিতে ভোতো বাঙালি ভাতের কোনও রেসিপিতেই পিছিয়ে নেই। মিষ্টি পোলাও, ঝাল বিরিয়ানি, নোনতা ফ্রায়েড রাইস কিংবা দক্ষিণী দই ভাত সবেতেই অবাধ বিচরণ। ভাতের এই রেসিপিটি অবশ্য সবার থেকে আলাদা। কারণ এই ভাতে যেমন চকোলেট আছে, তেমনই আছে স্বাস্থ্যকর সব্জিও।

রেসিপিটি বানানোর জন্য চকোলেটের বিস্কিট ব্যবহার করা হয়েছে। সেগুলি গরম জলে ভিজিয়ে তরল চকোলেটের একটি লেই তৈরি করে তাতে একে একে ঢেলে দেওয়া হয় কড়াইশুঁটি, গাজর এবং ভুট্টার দানা। শেষে এক বাটি সাদা ভাতের উপর ঢেলে নিয়ে পরিবেশন করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE