Advertisement
০৭ মে ২০২৪
Online Food

স্যান্ডউইচের ভিতর নড়েচড়ে বেড়াচ্ছে ওগুলো কী! অনলাইনে খাবার কিনে বিপত্তি

ছবি প্রকাশ্য়ে আসার পর রেস্তরাঁ এবং খাবারের দোকানগুলির স্বাস্থ্যসচেতনতা নিয়ে আবার প্রশ্ন উঠতে শুরু করেছে। অনলাইনে খাবার সরবরাহ জনপ্রিয় হওয়ায় ইদানীং বিভিন্ন জায়গায় বহু ভুঁইফোঁড় খাবারের দোকান তৈরি হয়েছে।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১০:৫২
Share: Save:

অনলাইনে খাবার কিনে অস্বাস্থ্যকর খাবার পেলেন এক মহিলা। একটি জনপ্রিয় অনলাইন খাবার সরবরাহ সংস্থায় স্যান্ডউইড অর্ডার করেছিলেন তিনি। কিন্তু প্যাকেট খুলতেই অবাক হয়ে যান। মোড়কের ভিতর ঘোরাফেরা করছিল অজস্র ছোট ছোট আরশোলা।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এর পরে আর ওই স্যন্ডউইচ খাওয়ার প্রবৃত্তি হয়নি তাঁর। বদলে তিনি ওই স্যান্ডউইচ-সহ মোড়কের একটি ছবি তুলে সমাজমাধ্যম রেডিটে পোস্ট করেন। যে অনলাইন সংস্থার মাধ্যমে যে খাবারের দোকান থেকে তিনি খাবারটি কিনেছিলেন, তাদের নাম উল্লেখ করে লেখেন, ‘‘আমার কেনা স্যান্ডউইচে আরশোলা!!’’

এই ছবি প্রকাশ্য়ে আসার পর রেস্তরাঁ এবং খাবারের দোকানগুলির স্বাস্থ্যসচেতনতা নিয়ে আবার প্রশ্ন উঠতে শুরু করেছে। অনলাইনে খাবার সরবরাহ জনপ্রিয় হওয়ায় ইদানীং বিভিন্ন জায়গায় বহু ভুঁইফোঁড় খাবারের দোকান তৈরি হয়েছে। এক চিলতে ঘরের মধ্যেই খাবার তৈরি করে তা পাঠিয়ে দেওয়া হচ্ছে ক্রেতাদের জন্য। যাঁরা দাম দিয়ে সেই খাবার কিনছেন, তাঁদের স্বাস্থ্যের সঙ্গে আপস করা হচ্ছে। আপস করা হচ্ছে পরিচ্ছন্নতার সঙ্গেও, যা স্বাস্থ্যকর খাবারের জন্য অত্যন্ত জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE