Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Viral Videos

ঢেউয়ের জোয়ার পার করছে ডলফিনের দল, ২৮ সেকেন্ডের ভিডিয়ো দেখে ‘আরাম’ পাচ্ছেন লক্ষ লক্ষ মানুষ

রবিবার দুপুর সওয়া ৩টের ওই ভিডিয়োটি প্রথম প্রকাশ্যে আসার পর থেকে এখনও পর্যন্ত ১০ লক্ষেরও বেশি লোকজনের কাছে তা ‘আরামদায়ক’ বলে মনে হয়েছে।

ঢেউয়ে ভাসছে ডলফিনের ঝাঁক।

ঢেউয়ে ভাসছে ডলফিনের ঝাঁক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৩
Share: Save:

সবুজের ছোঁয়ামাখানো অপার নীল সমুদ্রের জল। ফেনিল ঢেউয়ের জোয়ারে তাতে ভেসে বেড়াচ্ছে ডলফিনের দল। ঢেউয়ের ওঠানামার সঙ্গে সঙ্গে তারাও তাল মিলিয়ে এগিয়ে চলেছে। মোটে কয়েক সেকেন্ডের এই ভিডিয়োই সমাজমাধ্যমে ঝোড়ো গতিতে ছড়িয়ে পড়েছে।

Advertisement

অনেকেরই দাবি, ডলফিনদের ‘সার্ফিং’ দেখে আরাম পাচ্ছেন তাঁরা। সেই সংখ্যাটা নেহাত কম নয়। রবিবার দুপুর সওয়া ৩টের ওই ভিডিয়োটি প্রথম প্রকাশ্যে আসার পর থেকে এখনও পর্যন্ত ১০ লক্ষেরও বেশি লোকজনের কাছে তা ‘আরামদায়ক’ বলে মনে হয়েছে।

২৮ সেকেন্ডের এই ভিডিয়োটি তুলেছিলেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার জাইমেন হাডসন। রবিবার সেই ভিডিয়োটিই নিজের টুইটার হ্যান্ডলে শেয়ার করেন নেদারল্যান্ডসের বাসিন্দা স্যান্ডার। টুইটারে অবশ্য নিজেকে ‘বাইটেনখাবিডেন’ নামে পরিচয় দেন তিনি। নিজের পদবিও প্রকাশ্যে আনেননি। তবে ওই ভিডিয়োটির জন্য জাইমেনকে ‘ট্যাগ’ করতে ভোলেননি। ভিডিয়োটির সঙ্গে হাসিমুখের একটি ‘ইমোজি’ দিয়ে তিনি লিখেছেন, ‘একটি ঢেউয়ের উপর সার্ফিং করছে ডলফিনরা... ’। যদিও এই ভিডিয়োটি কবে তোলা হয়েছিল বা সেটি কোন সমুদ্রের দৃশ্য, তা জানাননি স্যান্ডার।

ইতিমধ্যেই এই ভিডিয়োটি বন্ধুবান্ধবদের মধ্যে ছড়িয়ে দিয়েছেন ছ’হাজারেরও বেশি ইন্টারনেট ব্যবহারকারী। তাঁদের অনেকেই নানা মন্তব্য করেছেন। এক জনের আবার নিজের শহরের কথা মনে পড়ে গিয়েছে। তাঁর মন্তব্য, ‘ক্যালিফোর্নিয়ার বেড়ে ওঠার সময় মোটে দু’বার এ রকম দেখেছিলাম... এটা সত্যিই অসাধারণ দৃশ্য এবং বিরলও বটে... সুতরাং এক বার এ ধরনের দৃশ্য চাক্ষুষ করার সুযোগ এলে প্রতিটি মুহূর্ত উপভোগ করবেন। কারণ, এ দৃশ্য ক্ষণস্থায়ী।’ অন্য আর এক জন লিখেছেন, ‘এই ভিডিয়োটি আগেও দেখেছিলাম। আপনারাও দেখুন। কারণ, এটি আমাকে বেশ আরাম দেয়।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.