Advertisement
২১ জুন ২০২৪
Viral

রাস্তা আগলে দাঁড়িয়ে গজরাজ, থমকে গেল একের পর এক গাড়ি, তার পর?

জঙ্গলে ঘেরা রাস্তায় ছুটছিল একের পর এক গাড়ি। আচমকা পথ আগলে দাঁড়াল একটি হাতি। যার জেরে থমকে গেল গাড়ির চাকা। গাড়ির সওয়ারিদের চোখেমুখে তখন আতঙ্কের ছাপ স্পষ্ট।

photo of Elephant

রাস্তা আগলে দাঁড়িয়ে হাতি, যা দেখে থমকে গেল একের পর এক গাড়ি। ছবি ফেসবুক থেকে।

সংবাদ সংস্থা
কেপটাউন শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১২:৫৬
Share: Save:

দু’পাশে ঘন জঙ্গল। দূরে উঁকি মারছে পাহাড়। জঙ্গলের মধ্যিখান জুড়ে রয়েছে রাস্তা। আর সেখানে ছুটছিল একের পর এক গাড়ি। আচমকা তাকে দেখেই থমকে গেল পরের পর গাড়ির চাকা। কয়েক মূহূর্তে চারপাশে নিস্তব্ধতা। গাড়ির মধ্যে বসা সওয়ারিদের চোখেমুখে তখন আতঙ্কের ছাপ। রাস্তা আগলে সেই রাজকীয় ভঙ্গিতে হাঁটাচলা করছে। রাস্তার এ পার থেকে ও পার— শুঁড় উঁচিয়ে কয়েক দফা পায়চারি করল। সে আসলে একটি দাঁতাল।

গজরাজকে দেখেই মুহূর্তেই দাঁড়িয়ে পড়ে গাড়িগুলি। তা হলে কি হাতিটি তাণ্ডব চালাবে? এমন আশঙ্কাতেই ছিলেন গাড়ির সওয়ারিরা। কিন্তু না, তেমনটা হয়নি। খানিক বাদেই জঙ্গলের এক প্রান্ত থেকে দেখা গেল আরও একটি হাতিকে। দ্বিতীয় হাতিটি তার পর ধীর পায়ে হেঁটে রাস্তা পার করে জঙ্গলের অন্য দিকে চলে গেল। সেই হাতিটি জঙ্গলে ঢোকার কয়েক মুহূর্ত পরই প্রথম হাতিটি আবার জঙ্গলের মধ্যে চলে গেল। আর তার পরই আতঙ্ক কাটিয়ে ছুটতে শুরু করল আবার গাড়ি।

এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। জানা গিয়েছে, ভিডিয়োটি দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্কে তোলা হয়েছে। আসলে অন্য হাতিটি যাতে রাস্তা পার করে জঙ্গলে প্রবেশ করতে পারে, সেই কারণেই একটি হাতি প্রথমে রাস্তা আগলে ছিল। হাতিটির এই ভিডিয়ো নজর কেড়েছে অনেকেরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral elephant Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE