Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Christmas Gift

বড়দিনে কর্মীদের বিশেষ উপহার অফিসের, বাক্সের ঢাকনা খুলে চমকে গেলেন তরুণী!

বেকড পোটাটো আমেরিকার একটি অন্যতম ক্রিসমাস ডেলিকেসি। সাধারণত গোটা আলুকে সিদ্ধ করে তার পেটের ভিতর ঢোকানো থাকে হাফ বয়েলড ডিম, চিজ, মেয়োনেইজ এবং মোটা মোটা আলুভাজা।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৮:৩১
Share: Save:

উৎসবে কর্মীদের উপহার দিয়ে থাকে বহু সংস্থাই। আমাদের দেশে দীপাবলি বা দুর্গাপুজোয় যেমন কর্মীদের উপহার দেওয়া হয়, ঠিক তেমনই বিদেশে কর্পোরেট সংস্থাগুলি তাদের কর্মীদের উৎসাহিত করার জন্য উপহার দেয় বড়দিনে। সম্প্রতি তেমনই এক উপহারের ছবি ভাইরাল হয়েছে।

এক চাকুরিজীবী এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে জানিয়েছেন তাঁকে তাঁর সংস্থা বড়দিনের উপহার হিসাবে দিয়েছে একটি আস্ত আলু সিদ্ধ! যদিও সেটির পোশাকি নাম বেকড পোটাটো।

আমান্ডা বি নামে এক্স হ্যান্ডলে অ্যাকাউন্ট থাকা ওই কর্মচারী ধারাবাহিক কয়েকটি পোস্ট করে জানিয়েছেন, তাঁ দুর্ভাগ্যের কথা। লিখেছেন, রাংতার মোড়কে খুব সুন্দর করে মোড়া ওই উপহার খুলে চমকে গিয়েছিলেন তিনি। কারণ সেখানে খুব যত্ন করে রাখা ছিল একটি বেকড পোটাটো।

বেকড পোটাটো আমেরিকার একটি অন্যতম ক্রিসমাস ডেলিকেসি। বড়দিনের সময় এই খাবার তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করে খাওয়া হয়। সাধারণত গোটা আলুকে সিদ্ধ করে তার পেটের ভিতর ঢোকানো থাকে হাফ বয়েলড ডিম, চিজ, মেয়োনেইজ এবং মোটা মোটা আলুভাজা। তবে সেই খাবার উপহার হিসাবে পেয়ে বিরক্তই হয়েছেন ওই কর্মী।

তিনি লিখেছেন অফিস তাঁকে শুধু এমন উপহার দিয়েই থেমে থাকেনি উল্টে উপহারের দামও জানিয়েছে। তাঁদের বলা হয়েছে, ওই বেকড পোটাটোর দাম ১৫ ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রার হিসাবে ১২৪৮ টাকা। এর জন্য যে ট্যাক্স বা কর দিতে হবে, তা ওই কর্মীর পরের মাসের বেতন থেকে কেটে নেওয়া হবে।

ঘটনাটি বর্ণনা করে এক্স হ্যান্ডলে ওই কর্মী জানিয়েছেন, আমি অবিলম্বে এই চাকরি ছাড়তে চাই। যদি কারও সহকারীর প্রয়োজন থেকে থাকে, তবে সত্ত্বর যোগাযোগ করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Christmas Gift Bizzare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE