Advertisement
১৭ মে ২০২৪
Food

রাঁধুনিদের প্রিন্সিপাল গর্ডন রামসে বানালেন গরম মশলা দিয়ে ওমলেট! কেমন খেতে হল?

রেসিপির বিস্তারিত বিবরণ দিয়েছেন গর্ডন। ভিডিয়োতে দেখানো হয়েছে পদ্ধতিও। সাধারণত গরম মশলার ব্যবহার হয় ভারতীয় রান্নাতেই। কিন্তু গর্ডন যা বানিয়েছেন, সেই পদ ভারতীয় নয়।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৯:২৩
Share: Save:

রাঁধুনিদের দুনিয়ার অধ্যক্ষ বলা যায় তাঁকে। কারণ যে যোগ্যতার মাপকাঠিতে রাঁধুনিদের দক্ষতা মাপা হয়, সেই মিসেলিন স্টার ১৬ বার পেয়েছেন গর্ডন রামসে। সেই নিরীখে গোটা বিশ্বে তিনি তৃতীয় স্থানে থাকা রাঁধুনী। আর জীবিতদের মধ্যে দ্বিতীয়। এ হেন গর্ডন সম্প্রতি একটি নতুন রেসিপি দেখিয়েছেন তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডলে। তাতে দেখা যাচ্ছে গর্ডন গরম মশলা দিয়ে ডিমের ওমলেট এবং তা থেকে ডিমের ভুজিয়া বানাচ্ছেন। গর্ডনের ওই রেসিপি মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে।

রেসিপির বিস্তারিত বিবরণ দিয়েছেন গর্ডন। ভিডিয়োতে দেখানো হয়েছে পদ্ধতিও। সাধারণত গরম মশলার ব্যবহার হয় ভারতীয় রান্নাতেই। কিন্তু গর্ডন যা বানিয়েছেন, সেই পদ ভারতীয় নয়। রেসিপিটির নাম এগ র‌্যাপ। তবে গর্ডন সেই এগ র‌্যাপের নাম বদলে করেছেন গরম মশলা এগ র‌্যাপ।

ওমলেট বানানোর সময় ভারতীয়রাও গরম মশলার ব্যবহার করেন না। গর্ডন কিন্তু দিব্যি জিরে, পেঁয়াজ, হলুদ, গরমমশলার পাউডার নেড়ে চেড়ে তাতে পালং শাক দিয়ে তার সঙ্গে মিশিয়েছেন ফেটানো ডিম। শেষে ডিম ওমলেটের আকার নিতেই তাকে ঘেঁটে ভুজিয়া বানিয়েছেন। শেষে একটি মোটা রুটিকে মাখনে সেঁকে নিয়ে তার ভিতরে দিয়েছেন গরমমশলা আর ডিমের পুর। শেষে মেয়োনেইজ ছড়িয়ে খাবার পরিবেশন করেছেন গর্ডন।

কেমন খেতে হল? এ প্রশ্ন করা বৃথা, কারণ গর্ডনের মতো একজন রাঁধুনি সুস্বাদু খাবার ছাড়া তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডলে রেসিপি শেয়ার করবেন, এ কথা ভাবাই যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Gordon Ramsay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE