Advertisement
১৮ জুলাই ২০২৪
Cheese Mango

আমের মরসুম আসছে, এ ভাবে আম খেয়ে দেখবেন নাকি?

সাধারণত পাকা আম খাওয়া হয় দু ভাবে। এক, খোসা ছাড়িয়ে বা না ছাড়িয়ে টুকরো টুকরো করে কেটে। নয়তো আমের শাঁস থেকে রস তৈরি করে।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ২৩:৩১
Share: Save:

আম কথার অর্থ সাধারণ। তবে ফলের আমকে আর যাই হোক সাধারণ বলা চলে না। স্বাদে অসাধারণ বলেই না ফলের রাজার খেতাব জুটেছে! সেই আমকেই একটু অন্য রকম ভাবে খাওয়ার চেষ্টা করলেন এক ফুড ব্লগার।

সাধারণত পাকা আম খাওয়া হয় দু ভাবে। এক, খোসা ছাড়িয়ে বা না ছাড়িয়ে টুকরো টুকরো করে কেটে। নয়তো আমের শাঁস থেকে রস তৈরি করে। সেই রসই কখনও লস্যিতে মেশে, কখনও আইসক্রিম বা দইয়ে। কিন্তু সিঙ্গাপুরের এই ব্লগার আমের টুকরো কেটে ঢুকিয়ে দিয়েছেন এয়ার ফ্রায়ারে!

কম তেলে কোনও কিছু ভেজে খেতে চাইলে, তা খাওয়া যায় এই ধরনের এয়ার ফ্রায়ারে। শুধু সামান্য তেল ব্রাশের সাহায্যে লাগিয়ে দিতে হয় খাবারটির উপরে। ওই ব্লগার যদিও আমের উপরে তেল-ঘি বা মাখন দেননি। বদলে আমের উপরে বিছিয়ে দিয়েছেন চিজের চাদর।

সিঙ্গাপুরের এই ব্লগার খাবার নিয়ে নানা রকম অদ্ভুত পরীক্ষা করেন। সব পরীক্ষার ফল যে ভাল হয় তাও নয়। কিন্তু এই পরীক্ষার ফল কি ভাল হল?

ভিডিয়ো র শেষে নিজের নতুন রেসিপি চেখে ব্লগার জানিয়েছেন, এই পরীক্ষা আরও আগে করা উচিত ছিল তাঁর। চিজ দিয়ে ভাজা আম দারুন খেতে! এমনকি, ওই ব্লগারের পরামর্শ অবিলম্বে এই রেসিপি আমপ্রেমীদের চেখে দেখা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mango Food and Recipe Mangoes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE