Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Online Shopping Gone Wrong

অনলাইনে কিচেন চিমনি কিনলেন, বাড়িতে এল বাক্সভর্তি ভাঙা চিমনির টুকরো ! তারপর?

অনলাইন শপিংয়ের একটি জনপ্রিয় অ্যাপ থেকে ওই চিমনি অর্ডার করেছিলেন ক্রেতা। ভাঙা চিমনি দেখে সেই অ্যাপ মারফতই অভিযোগ জানান। তাতেও কাজ হয়নি।

ভাঙা চিমনির টুকরো।

ভাঙা চিমনির টুকরো। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৯:২৫
Share: Save:

অনলাইনে নামী সংস্থা থেকে চিমনি কিনেছিলেন। সেই চিমনি বাড়িতে আসার পর বাক্স খুলতেই চমক। দেখা গেল বাক্সের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে ভাঙা চিমনির টুকরো। হাজার হাজার টাকা খরচ করে এই জিনিস হাতে পেয়ে মাথায় হাত ক্রেতার।

অনলাইন শপিংয়ের একটি জনপ্রিয় অ্যাপ থেকে ওই চিমনি অর্ডার করেছিলেন ক্রেতা। ভাঙা চিমনি দেখে সেই অ্যাপ মারফতই অভিযোগ জানান। তাতেও কাজ না হওয়ায় শেষে সমস্যার কথা জানাতে সমাজ মাধ্যমের দ্বারস্থ হন তিনি। বিক্রেতা সংস্থা এবং অনলাইন প্ল্যাটফর্মের দৃষ্টি আকর্ষণের পাশাপাশি দেশের ক্রেতা সুরক্ষার নজরদার সংস্থাকেও ট্যাগ করেন এক্স হ্যান্ডলের পোস্টে। সেই পোস্টটি দেখে আঁতকে উঠেছেন নেটাগরিকেরা। এমন ঘটনা তাঁদের সঙ্গে ঘটলে কী হত! পোস্টটি স্বাভাবিক ভাবেই বহুবার শেয়ার হয়েছে। ভাইরালও হয়েছে।

ওই পোস্টে বাক্সের ভিতরের ভাঙা চিমনির ছবি দিয়েছেন ক্রেতা। সেই সঙ্গে লিখেছেন, অভিযোগ জানানোর ১৩ দিন পরও অনলাইন বিকিকিনির প্ল্যাটফর্মের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়নি। কোনও রকম সমাধান সূত্রও দেওয়া হয়নি বাধ্য হয়েই তিনি সমাজ মাধ্যমের দ্বারস্থ হয়েছেন।

এই পোস্টটি ভাইরাল হতেই নড়ে চড়ে বসে ওই অনলাইন বিকিকিনি অ্যাপ কর্তৃপক্ষ। তাঁরা সমাজমাধ্যমেই এই অভিযোগের উত্তর দিয়েছে। সেই সঙ্গে ক্ষমাও চেয়ে নিয়েছে ওই ক্রেতার কাছ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Shopping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE