Advertisement
০১ মে ২০২৪
Viral

সহবতের লেশ মাত্র নেই! বিমান বন্দরে সহযাত্রীর আচরণে বিস্মিত ভারতীয় যুবক

হিম নামে এক টুইটার ব্যবহারকারী ঘটনাটির সবিস্তার বর্ণনা দিয়েছেন। সঙ্গে প্রমাণ হিসাবে দিয়েছেন কয়েকটি ছবিও। তিনি জানিয়েছেন, এই অভিজ্ঞতা তাঁর হয়েছে আবু ধাবি বিমান বন্দরে।

Man describes fellow passenger\\\\\\\\\\\\\\\'s unruly behaviour at airport

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ২৩:৪১
Share: Save:

সহযাত্রীর আসনে, বসলেন, খেলেন, তার পরে চারপাশ অপরিষ্কার রেখেই চলে গেলেন এক বেপরোয়া বিমান যাত্রী। তাঁর আচার আচরণে বিস্মিত এবং বিরক্ত তাঁরই দেশের এক যুবক। সমাজ মাধ্যমে নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে লিখলেন, ''লোকে ভারতীয়দের নিয়ে অকারণে কুকথা বলে না। এঁদের মত কিছু মানুষই দেশের নাম খারাপ করেন।"

হিম নামে এক টুইটার ব্যবহারকারী ঘটনাটির সবিস্তার বর্ণনা দিয়েছেন। সঙ্গে প্রমাণ হিসাবে দিয়েছেন কয়েকটি ছবিও। তিনি জানিয়েছেন, এই অভিজ্ঞতা তাঁর হয়েছে আবু ধাবি বিমান বন্দরে। যেখানকার প্রায়োরিটি পাস লাউঞ্জ বিলাসপ্রিয় বিমান যাত্রীদের কাছে স্বপ্নের মত। যদিও ওই যাত্রী জানিয়েছেন, সহযাত্রীর আচরণে সেই স্বপ্ন তাঁর কাছে দুঃস্বপ্নের মত লাগছিল।

হিম নামে ওই টুইটার ব্যবহারকারী জানিয়েছেন, পানীয়ের সন্ধানে তাঁর আসনটি ছেড়ে উঠে গিয়েছিলেন তিনি। অন্য আসন খালি থাকা সত্বেও ওই সহযাত্রী তাঁর ছেড়ে যাওয়া আসনেই এসে বসেন এবং আসনটি সংরক্ষিত জানানোর পরও সেখান থেকে চলে যাননি।

এর পর ওই বেপরোয়া সহযাত্রী সেখানেই বসে নিজের খাবার খান এবং সেই খাবার যত্র তত্র ছড়িয়ে ফেলেন। এমনকি, হাতে লেগে থাকা খাবার ঝেড়ে ফেলার জন্য আসনের উপরে শব্দ করে হাততালিও দেন বলে জানিয়েছেন ওই টুইটার ব্যবহারকারীর।

অবশ্য তার পরেও তাঁর 'অত্যাচার' শেষ হয়নি বলে অভিযোগ। ওই সহযাত্রী এর পর উচ্চস্বরে কারও সঙ্গে কথা বলতে শুরু করেন। এতটাই জোরে কথা বলছিলেন তিনি, যে তাঁর কথা গোটা লাউঞ্জে গমগম করে বাজছিল। প্রত্যেকেই সেই শব্দে বিরক্ত হচ্ছিলেন। অনেকে সেই বিরক্তি হাবে ভাবে প্রকাশও করছিলেন যদিও ওই বেপরোয়া ভারতীয় সহযাত্রী সেসবকে পাত্তা দেননি। কথা বলার সঙ্গে সঙ্গে কাচের প্লেটে শব্দ করে চামচ দিয়ে খাবার খেতে থাকেন তিনি। পরে খাওয়া শেষ হলে নিজের প্লেটটি ওই আসনের পাশেই ফেলে রেখে চলে যান।

হিম নামের ওই টুইটার ব্যবহারকারী সেই প্লেট এবং তাঁর নোংরা হয়ে যাওয়া আসনের ছবি দিয়ে লিখেছেন, কিছু মানুষের সহবত না থাকার কারণে দেশের নাম খারাপ হয় বিদেশে। বিনা দোষে যার ভুক্তভোগী হন বাকিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral airport Passengers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE