Advertisement
০৪ মে ২০২৪
Viral

অনলাইনে এল ভুল জিনিস, সঙ্গে চিঠিও, এক গুচ্ছ অনুরোধের একটি, দয়া করে অভিযোগ জানাবেন না!

অনলাইন কেনাকাটার অদ্ভুত অভিজ্ঞতার কথা টুইটারে জানিয়েছেন কাশিস নামে এক যুবক। কাশিস লিখেছেন, অ্যামাজনে একটি বই কিনেছিলেন। কিন্তু সেই বইয়ের মোড়ক খুলেই অবাক হয়ে যান তিনি।

picture of the note.

বইয়ের সঙ্গে মোড়কের ভিতরে সেই চিঠি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৩৮
Share: Save:

অফিস থেকে বাড়ি দৌড়ের জীবনে দোকানে গিয়ে দেখে শুনে জিনিস কেনা আজকাল অনেকের কাছেই বিলাসিতা। কর্মক্ষেত্রে যাওয়া আসার পথে টুক করে প্রয়োজনীয় জিনিসটির অর্ডার দিলেন। সরবরাহ কর্মী বাড়ি বয়ে সেটি পৌঁছে দিয়ে গেলেন— এই নির্ঝঞ্ঝাট সুবিধা ছেড়ে কেই বা অতিরিক্ত সময় ব্যয় করতে চায়। কিন্তু সব সুবিধারই কিছু অসুবিধা থাকে। অনলাইন কেনাকাটার তেমনই এক সমস্যাসঙ্কুল অভিজ্ঞতার কথা নেটমাধ্যমে জানিয়েছিলেন এক ক্রেতা। তাঁর সেই অভিজ্ঞতার কাহিনী শুনে এতটাই বিস্মিত হয়েছেন নেটাগরিকরা যে পোস্টটি ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে।

অনলাইন কেনাকাটার অদ্ভুত অভিজ্ঞতার কথা টুইটারে জানিয়েছেন কাশিস নামে এক যুবক। কাশিস লিখেছেন, অ্যামাজনে একটি বই কিনেছিলেন। কিন্তু সেই বইয়ের মোড়ক খুলেই অবাক হয়ে যান তিনি। কারণ যে বই অর্ডার করেছিলেন, সেই বই আসেনি। বদলে মোড়কের ভিতর রয়েছে একটি শিশুপাঠ্য বই। তবে কাশিসকে আরও অবাক করে দেয় এর পরের ঘটনা। বইয়ের সঙ্গে মোড়কের ভিতরে একটি চিঠিও ছিল। কয়েক ছত্রের সেই চিঠিতে গুচ্ছ অনুরোধ। তবে তার সারকথা একটিই, ক্রেতা যেন কোনও অভিযোগ না করেন।

গোটা চিঠিটারই ছবি তুলে টুইটারে পোস্ট করেছেন কাশিস। চিঠির বয়ান মোটামুটি এইরকম ---

‘‘স্যর,

এই অর্ডারটির জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

দয়া করে বইটা নিয়ে নিন। আপনার অর্ডার করা বইটাও ছিল আমাদের কাছে। তবে বইটা নষ্ট হয়ে গিয়েছে। দয়া করে এই গন্ডগোলের জন্য অভিযোগ জানাবেন না।

বরং এই অর্ডারটি আপনিই বাতিল করুন। আপনাকে শুধু অনুরোধ, অভিযোগ জানাবেন না।

এই অর্ডারটির ব্যাপারে আপনার একটু সাহায্য চাইছি।’’

কাশিস চিঠিটির ছবি দিয়ে লিখেছেন, ‘‘অ্যামাজনে একটা বই অর্ডার করে হাতে পেলাম এই বই খানা। লুকিং ফর লাড্ডু। আর তার সঙ্গে এই চিঠি। কি হচ্ছে ভাই এইসব!’’

অবশ্য ওই পোস্টের নীচে অনেকেই লিখেছেন, গন্ডগোলটা গুরুতর, সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। তবে যিনি চিঠিটা লিখেছেন, তিনি খুবই ভাল মনের মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Online Delivery Book Twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE