Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Elephant

দাঁতাল দেখা মাত্রই তার কাছে গেলেন এক বাসিন্দা, দু’হাত তুলে তার পর যা করলেন

রাস্তায় দাঁতাল দেখামাত্রই থমকে গিয়েছিল যান চলাচল। সেই সময়ই অকুতোভয়ে হাতিটির কাছে চলে গেলেন এক ব্যক্তি।

photo of elephant

জীবনের ঝুঁকি নিয়ে হাতির কাছে গেলেন ওই ব্যক্তি। ছবি টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৫:৩০
Share: Save:

জঙ্গল ছেড়ে রাস্তায় বেরিয়েছে সে। তাকে দেখা মাত্রই রাস্তায় থমকে গিয়েছে যান চলাচল। সার দিয়ে দাঁড়িয়ে পড়েছে একের পর এক গাড়ি। তার ভয়ে তখন অনেকেই গাড়ির মধ্যে বসে কাঁপছেন। কারও আবার হাত-পা ঠান্ডা হয়ে গিয়েছে। ভয় পাওয়াই স্বাভাবিক। দাঁতালকে দেখে কে আর ভয় পাবেন না বলুন! তবে এক ব্যক্তির ভয়-ডর বলে যেন কিছুই নেই। হাতিটিকে দেখে একেবারে তাঁর কাছে চলে গেলেন তিনি। তার পর?

রাস্তা লাগোয়া জঙ্গলের ধারে তখন দাঁড়িয়ে রয়েছে গজরাজ। শুঁড় নাড়াচ্ছে সে। এই অবস্থায় একেবারে তার কাছে চলে গেলেন এক ব্যক্তি। হাতির কাছে গিয়ে দু’হাত মাথায় তুলে তাঁকে প্রণাম করলেন তিনি। তার পর হাতিটির সামনে গিয়ে দু’হাত তুললেন। কিছু ক্ষণ ধরে হাতির সামনে এমন সব কাণ্ড করলেন ওই ব্যক্তি।

এই ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োটি দেখে অনেকেই আঁতকে উঠেছেন। হাতিটির সামনে গিয়ে ওই ব্যক্তি মোটেই ঠিক কাজ করেননি বলে মন্তব্য করেছেন তাঁরা। কেউ তো আবার বলেছেন, ওই ব্যক্তির বুকের পাটা আছে! না হলে কেউ হাতির কাছে যায়! যে কোনও মুহূর্তে অঘটন ঘটতে পারত বলে আশঙ্কা করেছেন অনেকে।

ভিডিয়োটি কোন এলাকার তা জানা যায়নি। ভিডিয়োটি টুইট করেছেন ভারতীয় বন দফতরের আধিকারিক সাকেত বাদোলা এবং রমেশ পাণ্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephant Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE