Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Viral Video

কুকুরের ভয়ে পিছু হটছে সিংহ! পশুরাজের করুণ দশার ভিডিয়ো ভাইরাল

সিংহটি প্রথমে কুকুরের দিকে তেড়ে এসেছিল। স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই সে কুকুরটিকে নিজের পথ থেকে সরিয়ে দিতে চেয়েছিল। কিন্তু সিংহের তাড়া খেয়ে কুকুর পিছু হটেনি।

Video of lion getting scared of dog goes viral.

ভাইরাল ভিডিয়োতে কুকুর-সিংহের দ্বৈরথ। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৬:৩০
Share: Save:

ছোট ছোট পায়ে এগিয়ে যাচ্ছে কুকুর। তাকে দেখে পিছু হটছে স্বয়ং পশুরাজ! এমনই এক অভাবনীয় দৃশ্যের সাক্ষী রইল সমাজমাধ্যম। যেখানে বহু পরিচিত ‘জোর যার মুলুক তার’ তত্ত্ব ধুলোয় মিশে গিয়েছে।

কুকুর এবং সিংহের একটি মজাদার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। তাতে দেখা গিয়েছে, এক জঙ্গলের ধারে পশুরাজের মুখোমুখি হয়েছে সারমেয়। এই দুই পশুর দ্বন্দ্বে সাধারণত চোখ বুজেই বলে দেওয়া যায়, কার জয় হবে। সিংহের তাড়ায় কুকুর লেজ গুটিয়ে পালিয়ে যাবে, সেটাই স্বাভাবিক। কিন্তু এ ক্ষেত্রে তা হয়নি। বরং একেবারে উল্টো ধারায় বইতে দেখা গিয়েছে স্রোত।

ভিডিয়োতে দেখা যায়, সিংহটি প্রথমে কুকুরের দিকে তেড়ে এসেছিল। স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই সে কুকুরটিকে নিজের পথ থেকে সরিয়ে দিতে চেয়েছিল। কিন্তু সিংহের তাড়া খেয়ে কুকুর পিছু হটেনি। উল্টে সে-ও পশুরাজের মুখের উপর চিৎকার করেছে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে। কুকুরের এই সাহস পশুরাজকেও টলিয়ে দিয়েছে। এর পর এক সময় দেখা যায়, ঘেউ ঘেউ চিৎকার করতে করতে সিংহের দিকে এগিয়ে যাচ্ছে কুকুরটি। আর তার স্পর্ধায় পিছু হটতে বাধ্য হচ্ছে সিংহও।

এই ভিডিয়ো নিয়ে সমাজমাধ্যমে নতুন করে চর্চা শুরু হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়ো দেখে কেউ বলেছেন, ‘‘যে কোনও যুদ্ধে সবচেয়ে শক্তিশালী অস্ত্র হল সাহস।’’ কেউ আবার বলেছেন, ‘‘সিংহটি যখন কুকুরের দিকে তেড়ে গিয়েছিল, তখন যদি ও এক পা-ও পিছনে ফেলত, সেখানেই ওকে মেরে ফেলত পশুরাজ। তা না করে কুকুর এগিয়ে গিয়েছে। তাতেই সিংহটি ভয় পেয়েছে। সিংহকে সামনে দেখলে কখনও পিছনে ঘুরতে নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog Lion Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE