Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Wolf

অর্ধেক নেকড়ে, অর্ধেক শেয়াল! অদ্ভুত জন্তু হেঁটে যাচ্ছে, দেখে চোখ কপালে উঠতে পারে

প্রাণীটির নাম ‘মেন্ড উল্ফ’। স্বাভাবিক আবাসস্থল দক্ষিণ-মধ্য আমেরিকা। শরীরের তুলনায় কানের আকার বেশ বড়। কালচে পা চারটিও চোখের পড়ার মতো লম্বা। সাধারণত, মানুষের সংস্পর্শ এড়িয়ে চলে।

রাস্তায় দিব্য হেঁটে বেড়ানো প্রাণীর নাম কী?

রাস্তায় দিব্য হেঁটে বেড়ানো প্রাণীর নাম কী? — প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৩:০২
Share: Save:

অর্ধেক নেকড়ে, অর্ধেক শেয়াল। এমনই একটি জন্তুকে দেখে হতবাক সমাজমাধ্যম। রাস্তা দিয়ে তাকে হাঁটাচলা করতে দেখা গেল একটি ভিডিয়োয়। কিন্তু এমন জন্তু এল কোথা থেকে? সত্যিই কি এমন জন্তু আছে, না কি প্রযুক্তির কারিকুরিতে গল্পের গরুকে গাছে ওঠানোর মতলব?

Advertisement

রেগ্ স্যাডলার নামে এক টুইটার ব্যবহারকারী একটি ভিডিয়ো শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, একটি অদ্ভুতদর্শন প্রাণী রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে চলেছে। রাস্তাটি কোথাকার, জানা যায় না। আনন্দবাজার অনলাইন ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। কিন্তু ভিডিয়োয় যে প্রাণীটিকে দেখা যাচ্ছে, তাকে দেখেই চমকে উঠছেন সকলে। কারণ এমন দেখতে প্রাণী তাঁরা কেউই কখনও দেখেননি। প্রাণীটি দেখতে অনেকটা নেকড়ের মতো। আবার চেহারায় শেয়ালের আদলও পাওয়া যাচ্ছে। তা হলে কী প্রাণী এটা? বস্তুত, রেগ্ নিজেও টুইটারে এই প্রশ্ন করেছেন।

অনেকেই বলছেন, এই প্রাণীটি আসলে একটি ‘মেন্ড উল্ফ’। এদের স্বাভাবিক আবাসস্থল মধ্য-দক্ষিণ আমেরিকা। শরীরের তুলনায় কানের আকার বেশ বড়। কালচে পা চারটিও চোখের পড়ার মতো লম্বা। সাধারণত, মানুষের সংস্পর্শ এড়িয়ে চলে এই ধরনের মাংসাশী নেকড়ে। সেই প্রাণী দক্ষিণ-মধ্য আমেরিকার বনবাদাড় ছেড়ে রাস্তায় কেন ঘুরছে, তা বড় প্রশ্ন। যদিও এমন প্রাণী দেখে অবাক অনেকেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.