Advertisement
০৬ মে ২০২৪
Tap Watermelon

ফল কল! এই কল খুললেই জলের বদলে পড়বে ফলের রস, কী ভাবে বানাবেন? শেখালেন তরুণী

তিনি হাতে কলমে দেখাচ্ছেন, কী ভাবে ওই ফলের রসের কল তৈরি করা যায়? তবে শেখার আগে একটা বিষয় জেনে নেওয়া দরকার, ছোট্ট ফলে এমন কল বসানো মুশকিলই নয়, না-মুমকিন।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৯:১৯
Share: Save:

দেখলে এক খানা তরমজুই মনে হবে। কিন্তু আসলে তরমুজ নয়। এ হল তরমুজের কল। কলে খুলে তলায় গ্লাস ধরলেই ফলের রসে ভরে যাবে গ্লাস। আর তা পড়বে সত্যিকারের ফল থেকেই।

ইন্টারনেটে ভাইরাল হয়েছে এই ফলের রসের কলের ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে, এক তরুণী একটি আস্ত তরমুজের গায়ে লাগানো কল খুলতেই তাঁর হাতের বরফ দেওয়া গ্লাসে তর তরিয়ে ভরছে তরমুজের রস। আয়েস করে সেই ফলের রস খাচ্ছেন তরুণী।

তার পরে তিনি হাতে কলমে দেখাচ্ছেন, কী ভাবে ওই ফলের রসের কল তৈরি করা যায়? তবে শেখার আগে একটা বিষয় জেনে নেওয়া দরকার, ছোট্ট ফলে এমন কল বসানো মুশকিলই নয়, না-মুমকিন। অর্থাৎ ফল বড় হতে হবে। মজবুতও।

তরমুজ সেই সব শর্ত পূরণ করে বলে তরমুজকেই বেছে নিয়েছেন তরুণী। তার পর ধাপে ধাপে দেখিয়েছেন কী ভাবে তরমুজের শাঁসকে লেবুর রস, সোডা, আর বিয়ার দিয়ে মকটেল বানিয়েছেন তিনি। তার পর সেই পানীয় ঢেলে দিয়েছেন তরমুজের খোলে। চাইলে বানাতে পারেন আপনিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Watermelon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE