Advertisement
০১ মার্চ ২০২৪
Idli

ইডলি দিয়ে বানানো হচ্ছে প্যাটিস! দেখে কী রায় দিলেন খাদ্যপ্রেমীরা?

কী দেখা যাচ্ছে ভিডিয়োতে? দেখা যাচ্ছে ছোট ছোট ইডলিকে কেটে দু’ভাগে ভাগ করা হচ্ছে। তার পর অনেকটা বার্গার বা পাওভাজির কায়দায় তার দু’টি কাটা ইডলির মাঝখানে ভরে দেওয়া হচ্ছে সবুজ রঙের পুর।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৩:২০
Share: Save:

এই ইডলি সাদামাটা, গোলগাল ভাল মানুষ গোছের ইডলি নয়। সাধারণ ইডলির মতো স্বাদ বৃদ্ধির জন্য একে তিন-চার রকমের চাটনির উপরেও নির্ভর করতে হয় না। এই ইডলি একাই একশো। নিজের পেটের ভিতরে স্বাদের বিস্ফোরণ নিয়ে গা ঢাকা দিয়ে থাকে মুচমুচে সোনালি পরতের নীচে। যার পরতে পরতে থাকবে রহস্য।

দক্ষিণী খাবারের এমনই এক অজানা রেসিপির ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে ইন্টারনেটে। যা দেখে নিজেদের মতামত জানিয়েছেন খাদ্যপ্রেমীরা।

কী দেখা যাচ্ছে ভিডিয়োতে? দেখা যাচ্ছে ছোট ছোট ইডলিকে কেটে দু’ভাগে ভাগ করা হচ্ছে। তার পর অনেকটা বার্গার বা পাওভাজির কায়দায় তার দু’টি কাটা ইডলির মাঝখানে ভরে দেওয়া হচ্ছে সবুজ রঙের পুর। মশলাদার, ঝালঝাল সেই পুর ভরা ইডলিকে ঘন তরলে ডুবিয়ে ভেজে তোলা হচ্ছে সোনালি করে। তার পর সম্বর সহযোগে পরিবেশন করা হচ্ছে ক্রেতাদের।

ভিডিয়োটি ইতিমধ্যেই ১০ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে। অনেকেই সেই ভিডিয়ো দেখে বিরক্তি প্রকাশ করে জানিয়েছেন, কোনও একটি খাবারকে তো সহজ সাধারণ থাকতে দেওয়া হোক। সব কিছুকেই নানা কেতবাজি করে বদলে দেওয়াই আজকালকার খাবারের দুনিয়ার নতুন ধারা বলে মনে হচ্ছে!

যদিও অন্য দলটির বক্তব্য, ইডলির সাধারণ থাকায় বাধা কোথায়। এই রেসিপি তো কাউকে জোর করে খাওয়ানো হচ্ছে না। তার পরও কেউ যদি চান সাধারণ স্বাদকে অসাধারণ বানাবেন তাতে কারও আপত্তি কিসের?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE