Advertisement
০৮ মে ২০২৪
bengaluru

‘বাড়িভাড়ার অগ্রিম চাইছেন বাড়িওয়ালা, কিডনি বিক্রি রয়েছে’, পোস্টার পড়ল বেঙ্গালুরুতে

বেঙ্গালুরু শহরে পোস্টার দিয়ে রামিয়াখ নামধারী এক টুইটার ব্যবহারকারীর দাবি, ভাড়াবাড়ির অগ্রিম দিতে নিজের বাঁ-কিডনি বিক্রি করতে চান। যদিও ব্যঙ্গচ্ছলেই এমন পোস্টার ছাপিয়েছেন বলেও দাবি।

Representational picture of highrise buildings in Bengaluru

অনেকেরই দাবি, বেঙ্গালুরু শহরে বাড়িভাড়া দিতে গেলে যে পকেট ফাঁকা হয়ে যায়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৩৬
Share: Save:

বেঙ্গালুরু শহরে চড়া বাড়িভাড়া এবং অগ্রিমের অর্থ মেটাতে গেলে যে নিজের কিডনি বিক্রি করার জোগাড় হয়, তা-ই বুঝিয়ে দিলেন এক বাসিন্দা। শহরে পোস্টার দিয়ে তাঁর দাবি, ভাড়াবাড়ির অগ্রিম দিতে নিজের বাঁ-কিডনি বিক্রি করতে চান। যদিও ব্যঙ্গচ্ছলেই এমন পোস্টার ছাপিয়েছেন বলে দাবি। তবে সমাজমাধ্যমে ওই পোস্টার নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

শনিবার ওই পোস্টারের ছবি টুইটারে পোস্ট করেছিলেন রামিয়াখ নামধারী টুইটার ব্যবহারকারী। প্রায় সঙ্গে সঙ্গে ১১ হাজার জনেরও বেশি তা পছন্দ করেছেন। রামিয়াখ লিখেছিলেন, ‘‘ভাড়াবাড়ির জন্য অগ্রিম চাইছেন বাড়িওয়ালা। সে জন্য টাকা চাই। বাঁ-কিডনি বিক্রি রয়েছে।’’

সংক্ষিপ্ত টুইটের সঙ্গে ওই পোস্টারের ছবিও সাঁটিয়েছেন তিনি। কিছু ক্ষণেই অবশ্য ভুল ভেঙেছে। এর পরেই রামিয়াখ লিখেছেন, ‘‘রসিকতা করছিলাম। আসলে বেঙ্গালুরুর ইন্দিরানগর এলাকায় একটা ভাড়াবাড়ি খুঁজছি।’’ সেই সঙ্গে ওই পোস্টারের সঙ্গে একটি ‘কিউআর কোড’-এর দিকে নজর দিতে বলেছেন তিনি। তাতেই তাঁর সম্পর্কে যাবতীয় খুঁটিনাটি জানা যাবে বলে লিখেছেন রামিয়াখ।

অনেকেরই দাবি, এই পোস্টারটি ব্যঙ্গচ্ছলে করা হলেও তাতে বাস্তব চিত্রই ধরা পড়েছে। বেঙ্গালুরু শহরে ভাড়াবাড়িতে বাস করতে গেলে পকেট ফাঁকা হয়ে যায় বলে দাবি তাঁদের। তা নিয়ে নানা সরস মন্তব্যও ভেসে উঠেছে সমাজমাধ্যমে। রামিয়াখের এই পোস্টার বিপণন জগতে ব্যবহার করবেন বলে জানিয়েছেন এক টুইটার ব্যবহারকারী। অনেকেই বেঙ্গালুরু শহরে ভাড়াবা়ড়ি খোঁজার অভিজ্ঞতাও জানিয়েছেন। তেমনই এক জনের মন্তব্য, ‘‘ভাড়াবাড়ি খুঁজতে গিয়ে এক বাড়িওয়ালার অফার ফিরিয়ে দিয়েছিলাম। ওই বাড়িওয়ালাকে বলেছিলাম, ‘আপনাকে বিত্তশালী করার কোনও ইচ্ছা নেই। তার বদলে বরং একটি হন্ডা সিটি গাড়ি কিনব। কিস্তির টাকা দিলেও যাতায়াতে সুবিধা হবে।’ ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru Rental Deposits Twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE