Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Turtle and Shark

কচ্ছপকে বাঁচাতে মানুষের সাহায্য চাইল হাঙর! নৌকা দেখে পড়িমড়ি করে ছুটে এল ‘শত্রু’কে মুখে নিয়ে

কচ্ছপটি পুরোপুরি সেরে ওঠেনি। তার গলা কেটে দড়ি খানিকটা বসে যাওয়ায় রক্ত বেরতে শুরু করেছিল। নৌকার যাত্রীদের কাছে থাকা অ্যান্টিসেপ্টিক ওষুধ দেওয়া হয় সেখানে।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৮:৪৬
Share: Save:

এমনিতে তাদের শিকার-শিকারির সম্পর্ক। কিন্তু এই ভিডিয়োয় দেখা গেল পুরো উল্টো দৃশ্য। সেখানে বিপন্ন শিকারকে বাঁচাতে ছুটে এল শিকারি। এক আহত কচ্ছপ আর তার উপকারী ‘বন্ধু’ হাঙরের একটি ভিডিয়ো নেট মাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে গুরুতর জখম এক কচ্ছপকে মুখে ধরে তীরবেগে একটি নৌকার দিকে ছুটে আসছে এক হাঙর। তারপর কোনওরকমে নৌকার পা দানিতে তুলে দিচ্ছে কচ্ছপটিকে। যাতে নৌকায় থাকা মানুষেরা তাকে সাহায্য করতে পারে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে দৃশ্যটি দেখতে পেয়ে কচ্ছপটিকে উদ্ধার করছেন নৌকার এক সওয়ারি। কচ্ছপটির সাহায্য দরকার তা বুঝতে পেরেই তাকে ভাল করে পরীক্ষা করেন তিনি। দেখা যায় তার গলায় শক্ত মোটা দড়ির ফাঁস প্রায় মাংস কেটে বসে গিয়েছে, তার জন্য ভাল করে শ্বাস নিতেই পারছে না কচ্ছপটি।

দ্রুত ছুরি দিয়ে ওই দড়ি কেটে কচ্ছপটিকে স্বস্তি দেন নৌকার যাত্রীরা। কিন্তু তার পরও কচ্ছপটি পুরোপুরি সেরে ওঠেনি। তার গলা কেটে দড়ি খানিকটা বসে যাওয়ায় রক্ত বেরতে শুরু করেছিল। নৌকার যাত্রীদের কাছে থাকা অ্যান্টিসেপ্টিক ওষুধ দেওয়া হয় সেখানে। কিন্তু তার পরও তাদের বলতে শোনা যায় বিপদ কাটেনি। কচ্ছপটি হয়ত আর নাও বাঁচতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Turtle Shark
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE