Advertisement
০৫ মে ২০২৪

এটিএমের ভিতরে ঢুকে পড়ল সাপ! টাকার দরকার নাকি? তৈরি হল সম্ভাব্য ‘বাজার ফর্দ’

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ২০:৫৩
Share: Save:

এটিএমে টাকা তুলতে গেলেন। আর দেখলেন, টাকার বদলে ভিতর থেকে সরসরিয়ে বেরিয়ে আসছে একটা হিলহিলে শরীর— সাপ! কখনও ভেবেছেন এমন হতে পারে? ভাইরাল হওয়া একটি ভিডিয়ো দেখার পর অন্তত ব্যাপারটাকে অসম্ভব বলেও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ ভিডিয়োয় স্পষ্ট দেখা যাচ্ছে, একটি এটিএম বা অটোমেটেড টেলার মেশিনের ভিতরে স্বচ্ছন্দে ঢুকে পড়ছে চার-পাঁচ ফুটের দীর্ঘ এক সরীসৃপ। বিষয়টি আতঙ্কের হলেও ওই ভিডিয়ো নিয়ে শুরু হয়েছে ঠাট্টা-তামাশা।

ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ‘হাসনা জরুরি হ্যায়’ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। বিবরণে লেখা হয়েছে, ‘‘সাপেদেরও কি টাকার দরকার পড়ে?’’ সে প্রশ্নের নানা রকম উত্তর এসেছে টুইটারে। তবে বেশিরভাগই ঠাট্টার সুরেই। সেই চেষ্টাতে সাপের সম্ভাব্য শপিং লিস্টও বানিয়ে ফেলেছেন নেটাগরিকেরা।

কেউ লিখেছেন, সাপের মণি কিনতে ‘মানি’ লাগতে পারে হয়তো। আবার কেউ লিখেছেন, নাগের টাকার দরকার পড়তেই পারে, যদি সে নাগিনীকে নিয়ে ডেটে যায়। রেস্তোরাঁর বিল কিংবা শপিংয়ের টাকা লাগবে তো। আবার এক নেটাগরিক সাম্প্রতিক টমেটোর দাম বৃদ্ধির ইঙ্গিত করে লিখেছেন, সাপেরও টমেটো কেনার দরকার পড়ে থাকতে পারে। তাই এটিএমে আসতে হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE