Advertisement
১৯ মে ২০২৪
Optical Illusion

রাগের চোটে কম্পিউটার ভাঙবেন না, দু’টি ছবির মধ্যে পার্থক্য খুঁজে বার করুন

একটি কম্পিউটার টেবিল রাগের চোটে ভাঙছেন এক মহিলা। দেখে বোঝা যাচ্ছে টেবিলটি অফিসের। তাতে কম্পিউটারের পাশাপাশি মাউস কয়েক দিস্তা সাদা কাগজ বা ফাইল এমনকি, কফির কাপও রয়েছে।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ২১:৫০
Share: Save:

কাজ ঠিক মতো না হলে কারই বা মাথার ঠিক থাকে। কিন্তু এ ক্ষেত্রে মেজাজ হারালে চলবে না। নীচের ছবির মতো রাগের চোটে সামনের কম্পিউটার বা মোবাইল ভাঙাভাঙি করাও চলবে না। শান্ত ভাবে মাথা ঠিক রেখে আর দৃষ্টশক্তির যথাযথ প্রয়োগে খুঁজে নিতে হবে তিনটি পার্থক্য।

পাশাপাশি দু’টি ছবিই আপাত দৃষ্টিতে হুবহু এক ধরনের। কিন্তু একটু নিখুঁত ভাবে লক্ষ্য করলেই দেখা তফাৎ। তবে সেই তফাৎ ধরার জন্য বাঁধা ধরা সময় আছে। ১৫ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করতে হবে তফাৎগুলি কী কী?

ধাঁধা।

ধাঁধা।

ছবিতে দেখা যাচ্ছে একটি কম্পিউটার টেবিল রাগের চোটে ভাঙছেন এক মহিলা। দেখে বোঝা যাচ্ছে টেবিলটি অফিসের। তাতে কম্পিউটারের পাশাপাশি মাউস কয়েক দিস্তা সাদা কাগজ বা ফাইল এমনকি, কফির কাপও রয়েছে। মহিলার পোশাকও পুরদস্তুর অফিসের। তবে ছবি দেখে বোঝা যায় তিনি কোনও কারণে বিরক্তির সীমা পেরিয়েছেন। ধৈর্যের বাঁধ ভেঙেছে তাঁর।

তবে আপনার ধৈর্য হারালে চলবে না। মন দিয়ে দেখে খুঁজে ফেলুন দেখি তিনটি পার্থক্য। পেয়ে গিয়েছেন? তা না হলে নীচে রইল সমাধান।

সমাধান।

সমাধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE