Advertisement
০৪ মে ২০২৪
Jilipi

মুচমুচে জিলিপির কুচকুচে রং! হাতে পেলে খেয়ে দেখবেন কী?

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৭:৩৩
Share: Save:

জিলিপি হবে সোনালি রঙের। রসসিক্ত শরীরে সেই সোনালি পরতে দাঁতের চাপ পড়লেই কুড়মুড়িয়ে ভাঙে বাধা। আগল ঠেলে বেরোয় স্বাদ। এ খাওয়া তো শুধু খাওয়া নয়— এক অনাবিল অনুভূতিও। স্বাদ এখানে মুখ্য নয়। দেখনদারিও জরুরি। আর সেই খানেই লেগেছে ধাক্কা। জিলিপির রং কালো! তা কিছুতেই মেনে নিতে পারছেন না মিষ্টিপ্রেমীরা। ভাইরাল হওয়া এক ভিডিয়ো দেখে তাঁদের অনেকে বিরক্তই হয়েছেন।

খাবারের একটি ভিডিয়োয় দেখা গিয়েছে কালো রঙের জিলিপি বানানোর ভিডিয়ো। ভিডিয়োটি তোলা হয়েছে নাগপুরের একটি দোকানে। সেখানকার কালো জিলিপি বিখ্যাত। প্রতিদিন হাজার হাজার মানুষের ভিড় জমে সেই জিলিপি কিনতে। কিন্তু জিলিপি প্রেমীদের দাবি। এই জিলিপি খেতে ভাল হতেই পারে কিন্তু দেখে সুখ নেই।

কী ভাবে তৈরি হচ্ছে কালো জিলিপি? ব্যাপারটা ভিডিয়োয় স্পষ্ট নয়। সাধারণ জিলিপির মতোই তৈরি করা হচ্ছে পেঁচিয়ে পেঁচিয়ে। কোনও বিশেষ রং মেশাতেও দেখা যাচ্ছে না। অথচ সোনালি জিলিপি মুহূর্তে রং বদলে হয়ে যাচ্ছে কালো! কীসের জাদুতে? দেখুন তো আপনি খুঁজে পান কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jilipi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE