Advertisement
০৩ মে ২০২৪
Viral

প্যাঁচালো বিস্কুট! মেনু কার্ডে জিলিপির বিশদ বিবরণ পড়ে হোঁচট খেলেন খাদ্যরসিকেরা

মেনু কার্ডটির একটি ছবি ভাইরাল হয়েছে। সেই ছবির পোস্টের নীচে অনেকে মন্তব্যও করেছেন। একজন লিখেছেন, "এমন বিবরণ পড়লে আর কি কেউ জিলিপি খাবে?"

মেনু কার্ডে জিলিপির বিশদ বিবরণ।

মেনু কার্ডে জিলিপির বিশদ বিবরণ। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ২৩:৪১
Share: Save:

কথায় আছে জিলিপির প্যাঁচ! ডুবন্ত তেলে পেঁচিয়ে পেঁচিয়ে তৈরি করা রসে ভেজানো মুচমুচে রসালো মিষ্টির নামে গোড়া থেকেই জড়িয়ে আছে বদনাম। তবে তার বিবরণও যে প্যাঁচালো হতে পারে, তা ভাবতে পারেননি খাদ্যরসিকেরা। সম্প্রতি একটি রেস্তরাঁর মেনু কার্ডে তেমনই এক বিবরণ পড়ে চোখ কপালে ওঠার জোগাড় তাঁদের।

টুইটারে পোস্ট করা হয়েছে সেই মেনুকার্ডের ছবি। তাতে বিভিন্ন মিষ্টির পাশাপাশি নাম রয়েছে জিলিপিরও। আছে শাহি টুকরা, হালুয়া, ক্ষীর, ফিরনির নাম। এমনকি, পাকিস্তানের একটি মিষ্টিও। তবে মেনুকার্ডটি সম্ভবত তৈরি করা হয়েছে পাশ্চাত্য দুনিয়ার কোনও দেশের জন্য। যেখানে গ্রাহক সাধারণত এই ধরনের মিষ্টি খেতে অভ্যস্ত নন। তাই তাঁদের কথা মাথায় রেখেই প্রতিটি মিষ্টির নীচে লেখা হয়েছে তার নাম-ধাম-চরিত্র। তবে জিলিপির নামের নীচে যা লেখা হয়েছে তা দেখে অবাক হয়ে হয়েছেন ভারতীয়েরা। কারণ মেনুকার্ডে জিলিপির বিবরণে লেখা রয়েছে, "রহস্যময় প্যাঁচালো বিস্কুটের আকারের গোলাপ জলের রসে ভেজানো ওয়াফেল।"

মেনু কার্ডটির একটি ছবি ভাইরাল হয়েছে। সেই ছবির পোস্টের নীচে অনেকে মন্তব্যও করেছেন। কেউ লিখেছেন, "জিলিপির বিবরণে রহস্যময় শব্দটা দারুণ ব্যবহার করা হয়েছে! মানতেই হবে।" কেউ আবার লিখেছেন, "এমন বিবরণ পড়লে আর কি কেউ জিলিপি খাবে?"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Trending Jilipi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE