Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IAS

Viral: অঙ্কে ৩৬, ইংরেজিতে ৩৫! গুজরাতের জেলাশাসকের ক্লাস টেনের রেজাল্ট ভাইরাল

তিনটি বিষয়ে তাঁর প্রাপ্ত নম্বর তিরিশের কোঠাও ছাড়ায়নি। দু’টি বিষয়ে টেনেটুনে ৪০। অথচ সেই ‘খারাপ ছাত্র’ এখন গুজরাতের আইএএস অফিসার।

আইএএস তুষার ডি সুমেরা আর তাঁর ক্লাস টেনের রেজাল্ট।

আইএএস তুষার ডি সুমেরা আর তাঁর ক্লাস টেনের রেজাল্ট।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৫:১৭
Share: Save:

রেজাল্ট দেখেই ভবিষ্যদ্বাণী করেছিল স্কুল এমনকি, পাড়াপড়শিরাও। বলেছিল— এ ছেলেকে দিয়ে হবে না কিছু। আত্মীয়-পরিজনদেরও স্থির বিশ্বাস ছিল, বড় হয়ে ছেলে বখে যাবে। ক্লাস টেনে বোর্ডের প্রথম পরীক্ষায় টেনেটুনে পাশমার্ক তুলেছিলেন গুজরাতের ভারুচের এখনকার জেলাশাসক তুষার ডি সুমেরা। তবে তাঁকে নিয়ে করা ভবিষ্যদ্বাণী মেলেনি।

২০১২ সালে ইউপিএসসি পরীক্ষায় বসে আইএএস হন তুষার। আর এখন তিনি গুজরাতের ভারুচের জেলাশাসক। সম্প্রতি নিজের ক্লাস টেনের মার্কশিট প্রকাশ করেন তুষার। তাঁর প্রাপ্ত নম্বর দেখে চমকে গিয়েছে সবাই।

ইংরেজি, অঙ্ক, বিজ্ঞানের মতো বিষয়ে প্রাপ্ত নম্বরে ৩০-এর কোঠাও পেরোতে পারেননি তুষার। ৩৫, ৩৬, ৩৯— এই তাঁর পাওয়া নম্বর। এ ছাড়া মাতৃভাষাতে পেয়েছিলেন ৪৪। সমাজ শিক্ষায় ৪৫। রেজাল্টে যে দু’টি নম্বর ৬০-এর উপর। তার একটি শারীর শিক্ষা। অন্যটির বিষয় স্পষ্ট নয়।

এমন ছাত্র আইএএস হলেন কী ভাবে তা অবশ্য স্পষ্ট করেননি তুষার। তবে তাঁর গল্প আর রেজল্টের ছবি টুইটারে প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়েছে। তাঁকে বাহবা দিয়ে টুইট করেছিলেন ছত্তীসগঢ় ক্যাডারের এক সিনিয়র আইএএস, অবনীশ শরন। সেখানে অনেকেই মন্তব্য করেছেন বোর্ডের পরীক্ষায় খারাপ নম্বর মানেই ভবিষ্যৎ অন্ধকার ভেবে নেওয়াটা আমাদের ভুল। চেষ্টা করলে যে সব সম্ভব, তার প্রমাণ ভারুচের এই জেলাশাসক।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

IAS Viral News Viral video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE