Advertisement
১৪ জুলাই ২০২৪
Trending Salad

এ কি স্যালাড, না কি নুডলস! খেতে গেলে বোকা বনতে হবে, তবে এই রেসিপিই এখন ‘ভাইরাল’

দেখলে মনে হবে সবুজ রঙের পাস্তা ন্যুডলসে হোয়াইট সসের পরত। কিন্তু আদতে ব্যাপারটা হল শসা আর দই। রোগা হওয়ার জন্য হত্যে দিতে পড়ে থাকা স্বাস্থ্য সচেতনদের প্রিয় খাবার।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১১:৫৬
Share: Save:

মূল উপকরণ একটি। তাই দিয়ে তৈরি হয় এক বিশেষ নুডলস। যা আসলে নুডলস নয়, স্যালাড! ব্যাপারটা ঠিক এই রকমই ধাঁধানো। নুডলস আছে অথচ নেই। স্যালাড না থেকেও আছে! হয়তো তা-ই এই রেসিপি ভাইরাল হয়েছে।

ভিডিয়োটি পোস্ট করেছেন এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী। বিবরণে তিনি লিখেছেন, ‘‘টিকটকের সবচেয়ে ভাইরাল রেসিপি।’’

এই স্যালাড নুডলসের সঙ্গে আটা বা ময়দার কোনও সম্পর্ক নেই। নুডলসের মতো দেখতে হলেও সেগুলি তৈরি শসা দিয়ে। আর তার গায়ের সস তৈরি হয়েছে জল ঝরানো দই দিয়ে।

দেখলে মনে হবে সবুজ রঙের পাস্তা নুডলসে হোয়াইট সসের পরত। কিন্তু আদতে ব্যাপারটা হল শসা আর দই। রোগা হওয়ার জন্য হত্যে দিয়ে পড়ে থাকা স্বাস্থ্য সচেতনদের প্রিয় খাবার এই দই আর শসা। ভাইরাল রেসিপিতে তাই দিয়েই তৈরি হয়েছে ‘নুডলস’। যা ওজন কমাতে চাওয়া মানুষের কাছে ‘বিষ’।

মূল দু’টি উপকরণের সঙ্গে সামান্য কিছু মশলা মিশিয়ে তৈরি হচ্ছে এই স্বাস্থ্যকর স্যালাড নুডলস। পুজোর আগে ওজন ঝরানোর লক্ষ্য স্থির করে থাকলে আপনিও এক নজর দিতে পারেন এই ভাইরাল রেসিপিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salad Noodles Recipe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE