Advertisement
০৬ মে ২০২৪
Coffee Shop

ছোট্ট ছোট্ট পায়ে চাঁদের পাহাড়ের স্বপ্ন! রাস্তার ধারের ‘দ্য কফি বার’ দেখে মুগ্ধ কফিপ্রেমীরা

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৮:৫৫
Share: Save:

রাস্তার ধারের ছোট্ট দোকান। চারপেয়ে একটি র‌্যাকের উপর সাজানো কফি, কোকো পাউডার, লিক্যুইড চকোলেট, একটি কফি মেশানোর যন্ত্র। আর একটি কফি পরিবেশন করার কেতাদুরস্ত কাগজের কাপ। খুব সাজানো গোছানো নয়। আবার অপরিচ্ছন্নও নয়। রাস্তার ধারের চা বা কফির দোকান যেমন হয় কতকটা সে রকমই। কিন্তু তা-ও একখানি বড় তফাত আছে। সেই তফাতটিই নজর কেড়েছে নেটাগরিকদের।

কী সেই পার্থক্য? সেই রহস্যোদ্ঘাটনের জন্য আরও একবার নজর বোলাতে হবে রাস্তার ধারের এই ছোট্ট অস্থায়ী কফির দোকানে। ছোট ছোট বোর্ডে দোকানে কী বিক্রি হচ্ছে তা জানিয়েছেন তরুণ দোকানী। মোটা মুটি সাধারণ রেস্তরাঁয় যা যা কফি পাওয়া যায়, তিনিও মেনুতে তা-ই রেখেছেন। মেনু কার্ডে লেখা, ক্যাপুচিনো, মোকা, লাতে এবং ব্ল্যাককফি। তাদের দামও সাধারণের পকেট সাধ্য বাজেটে। নীচে লাল রঙের একটি বোর্ডে তাঁর ছোট্ট দোকানের নামটিও লিখে রেখেছেন দোকানি— ‘দ্য কফি বার’। কিন্তু তার পাশে ঝোলানো রয়েছে আরও একটি কার্ড বোর্ড। সেটিই নজর কেড়েছে নেটাগরিকদের। কী লেখা রয়েছে ওই বোর্ডে?

তরুণ দোকানী লিখেছেন, ‘‘আমার স্বপ্ন হল আমার এই ‘দ্য কফি বার’কে আন্তর্জাতিক বাজারে নিয়ে যাওয়া।’’ ব্যাস এটুকুই। এক লাইনে একটা বড় স্বপ্ন আর ইচ্ছের কথা। আর ওই স্বপ্নই নজর কেড়েছে নেটাগরিকদের। তাঁরা ওই তরুণ দোকানদারের লক্ষ্যস্থাপনে মুগ্ধ। ওই কফি বার দেখে ছবি তুলে টুইট করেছিলেন এক নেটাগরিক। সেই ছবি ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coffee Shop
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE