Advertisement
০৩ মার্চ ২০২৪
Fast food

মাস্কা মারকে! তবে এ মাখনে অন্য কেউ নয় আপনি নিজেই গলবেন, মহারাষ্টেরের জনপ্রিয় জলখাবার ভাইরাল

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৮:০৫
Share: Save:

একটুও কিপটেমি না করে মাখনে পুরু পরত মাখিয়ে দেওয়া হচ্ছে নরম সরম পাঁউরুটির তুলতুলে ‘শরীরে’। টেবিলের উপরর সার দিয়ে রাখা আছে এমন সারি সারি রুটি। যিনি মাখন লাগাচ্ছেন, যন্ত্রের মতো চলছে তাঁর হাত। ছুরিতে মাখন তুলছেন। আর সঙ্গে সঙ্গে লেপে দিচ্ছেন পাঁউরুটিতে। তার পরেই আসছে ‘টুইস্ট’। গল্পের মোচড় যাকে বলে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে ওই মাখনের পরতের উপর পড়ছে জ্যাম বা জেলি। সঙ্গে আরও একটি মাখন মাখানো পাঁউরুটি চাপিয়ে দেওয়া হচ্ছে তার উপর। কোথাও আবার মাখনের উপর লাগিয়ে দেওয়া হচ্ছে চকোলেটের স্তর। কোথাও সাদা মখমলি ক্রিম। জেলিরও রকমফের হচ্ছে চাহিদা অনুযায়ী। তার পর মাখনে টসটসে পাঁউরুটিকে দু’দিকেরেখে কাগজে মুড়ে তুলে দেওয়া হচ্ছে ক্রেতার হাতে।

মহারাষ্ট্রের জনপ্রিয় জলখাবার। নাম বান মাস্কা। বিকেলে ঘন দুধে জাল দেওয়া ধোঁয়া ওঠা চায়ের সঙ্গে এই পাঁউরুটির চাহিদা তুঙ্গে ওঠে পুণে বা মুম্বইয়ের রাস্তার ধারের দোকানগুলিতে। সেই ভিডিয়োই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। মহারাষ্ট্রের জনপ্রিয় জলখাবারের খোঁজ পেয়ে চেখে দেখার ইচ্ছে প্রকাশ করেছেন খাদ্য প্রেমীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE