Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Optical Illusion

আপনি কি হিংসুটে? না কি বড়ই দয়ালু! ছবি দেখে নিজেই বুঝে নিন

এই ছবিটি বলে দেবে আপনার চরিত্রের একটি বিশেষ দিক। আপনি কি হিংসুটে? নাকি একজন দয়ালু মানুষ। ছবিটি আপনি যে ভাবে প্রথম দেখবেন, সেই দেখার মধ্যেই লুকিয়ে রয়েছে উত্তর।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ২২:০৩
Share: Save:

প্রকৃতি গত ভাবে এক একজন মানুষ এক একরকম। প্রত্যেকেই দোষে গুণে তৈরি। কিন্তু অনেক সময়ই আমরা নিজেরা বুঝতে পারি না। আমাদের দোষ কোথায় বা গুণ কত খানি? যুগে যুগে বহু দার্শনিক বলে গিয়েছেন, মানুষ চেনার আগে নিজেকে চেনাটা বেশি জরুরি। আপনি কি সেই উপদেশ নেবেন চেষ্টা করে দেখবেন নিজেকে চেনার?

এই ছবিটি বলে দেবে আপনার চরিত্রের একটি বিশেষ দিক। আপনি কি হিংসুটে? নাকি একজন দয়ালু মানুষ। ছবিটি আপনি যে ভাবে প্রথম দেখবেন, সেই দেখার মধ্যেই লুকিয়ে রয়েছে উত্তর। ছবিটি দু’ভাবে দেখা যেতে পারে। এক, আপনার চোখে প্রথমেই পড়তে পারে একটি মহিলা এবং শিশুর মুখ। অথবা দুই, আপনি প্রথমে দেখবেন একটি গাছের মধ্যে লুকিয়ে থাকা ধূসর নারী শরীরকে।

দেখুন তো প্রথমে কী দেখছেন?

দেখুন তো প্রথমে কী দেখছেন?

যদি মহিলা এবং শিশুর মুখ প্রথমে দেখে থাকেন, তবে আপনি একজন দয়ালু মানুষ। আপনার জীবন দর্শনের মধ্যে রয়েছে শান্তি। আপনি মেজাজ হারান না তা নয়, তবে সেটি কচ্চিৎ কদাচিৎ। অশান্তি এড়িয়ে চলতেই সাধারণত ভালবাসেন আপনি।

অন্য দিকে, আপনি যদি একটি ধূসর গাছে লুকিয়ে থাকা নারী শরীর দেখে থাকেন, তবে আপনার মধ্যে রয়েছে হিংসুটে ভাব। আপনাকে পেরিয়ে কেউ এগিয়ে যাক, সেটা মেনে নিতে পারেন না আপনি। কেরিয়ারে আপনি একটু বেশিই উচ্চাকাঙ্ক্ষী। নিজের সেরাটা .যেমন দেন, সেরাটুকু পেতেও ভালবাসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE