Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral

গরুর পালে বাঘের হানা! তার পর হঠাৎ বদলে গেল সব...

গরুর ভয়ে বাঘের পালিয়ে যাওয়ার ঘটনা সচরাচর ঘটে না। বিস্মিত হয়ে তাঁদের বলতে শোনা যায়, “দারুন ইন্টারেস্টিং ম্যাচ ছিল কিন্তু!” 

image of a royal Bengal tiger

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ২২:৪৯
Share: Save:

গরুর পালে বাঘ। এতো সাধারণ ব্যাপার। সেই মিছে কথা বলা রাখাল বালকের সময় থেকে হয়ে আসছে। কিন্তু এই গরুর পাল আর এই বাঘের গল্পের শেষে একটা মোচড় আছে। তাতেই এ গল্পের দর বেড়েছে। সমাজ মাধ্যমে ভাইরাল হয়েছে ভিডিয়ো।

ভিডিয়োটি টুইটারে পোস্ট করেছেন আইএফএস কর্তা সুশান্ত নন্দ। তাতে দেখা যাচ্ছে গরুর পালকে তাড়া করে বাঘটি পিছু নিয়েছে একটি বাছুরের। বেশ কয়েক পাক তার পিছু ধাওয়া করে দৌড়ানোর পর অবশেষে বাছুরটিকে কাবু করে ফেলে শিকারি শ্বাপদ। বাঘে বাছুরে প্রাণ নিয়ে টানাটানি যখন চূড়ান্ত পর্যায়ে ঠিক তখনই গরুর পাল থেকে একটি গরু শিং বাগিয়ে তেড়ে আসে। তার তাড়া খেয়ে বাছুর টিকে ছেড়ে দৌড়ে পালায় বাঘ।

ভিডিয়োটি রেকর্ড করছিলেন যাঁরা, তাঁরাও এমনটা হবে ভাবতে পারেননি। গরুর ভয়ে বাঘের পালিয়ে যাওয়ার ঘটনা সচরাচর ঘটে না। বিস্মিত হয়ে তাঁদের বলতে শোনা যায়, “দারুন ইন্টারেস্টিং ম্যাচ ছিল কিন্তু!” ভয় পাওয়া বাঘটি তখন দৌড়ে প্রায় এলাকার বাইরে। ভিডিয়োর নেপথ্যে শোনা যায় ধারাভাষ্য — “অউর ইসিকে সাথ বাঘ বাউন্ডারি লাইনকে বাহার”। অর্থাৎ বাঘ সীমার বাইরে।

ভিডিয়োটি পোস্ট করে আইএফএস কর্তা লিখেছেন, ভারতে এখন সমস্ত বিশ্বের ৭৫ শতাংশ বাঘ বসবাস করে। প্রায় ৩২০০র কাছাকাছি বাঘ রয়েছে দেশে। খুব শীঘ্রই আমাদের ক্ষমতার চেয়ে বাঘের সংখ্যা ছাপিয়ে যাবে কিন্তু তার পরও আমরা ওই সংখ্যা নিয়েই পড়ে থাকব। একবারও ভেবে দেখবো না এই সমস্ত হিংস্র বন্য প্রাণী কীভাবে লোকালয়ে ঢুকে মানুষের ক্ষতি করে যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Tiger Cattle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE