Advertisement
১৭ জুন ২০২৪
Tom Cruise

কে আসল? কে নকল? হলিউড অভিনেতা টম ক্রুজকে চিনতে পারছেন?

ভাইরাল হওয়া একটি ছবিতে একসঙ্গে দেখা যাচ্ছে টম ক্রুজ এবং তাঁর ‘বডি ডাবলস’দের। ঝুঁকির অ্যাকশন দৃশ্যে অভিনেতাদের বদলে পর্দায় দেখা যায় এঁদেরই।

সমাজ মাধ্যমে ভাইরাল হয়েছে ত্রয়ীর ছবি।

সমাজ মাধ্যমে ভাইরাল হয়েছে ত্রয়ীর ছবি। ছবি : টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৯:২১
Share: Save:

পাশাপাশি দাঁড়িয়ে তিন জন। তাঁদের একই রকম মুখের আদল। একই রকম হাসি, চোখ, চুল, নাক এমনকি, চেহারাও প্রায় এক। আর এঁদের প্রত্যেকেই হলিউডের তারকা অভিনেতা টম ক্রুজের মতো দেখতে।

ছবিটির বিবরণের লেখাটিও রহস্য ঘনিয়ে তুলেছে। কারণ সেখানে লেখা আছে, টম ক্রুজ তাঁর ‘বডি ডাবলস’ অর্থাৎ আদল অভিনেতাদের সঙ্গে। ইন্টারনেটে ছবিটি ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। নেটাগরিকেরা ছবি দেখে বুঝতেই পারছেন না কে আসল, কেই বা নকল টম।

আদল অভিনেতাদের সঙ্গে আসল অভিনেতার এমন চেহারার সাদৃশ্য নাকি সচরাচর দেখা যায় না। তা ছাড়া এই ধন্দের আরও একটি কারণ আছে। নিজের ছবিতে যাবতীয় অ্যাকশন নাকি নিজেই করেন হলিউড অভিনেতা টম ক্রুজ। শারীরিক কেরামতি বা স্টান্ট দেখানোর জন্য বড় বড় তারকা অভিনেতারা সাধারণত তাঁদের মতো আদলের অভিনেতাদের সাহায্য নেন, যাঁদের সিনেমার পরিভাষায় বডি ডাবলস বলা হয়। শারীরিক ঝুঁকি এড়াতেই তারকাদের জন্য এই বন্দোবস্ত থাকে। কিন্তু টম মিশন ইমপসিবল বা টপ গানের মতো অ্যাকশন ধর্মী ছবি করলেও কদাচিত তাঁর মতো দেখতে পেশাদারদের উপর ভরসা করেছেন। তা ছাড়া হলিউডের এই সুপুরুষ অভিনেতার আদল খুঁজে পাওয়াও মুশকিল। যদিও ইন্টারনেটে ভাইরাল হওয়া ছবি তা বলছে না।

টমের সঙ্গে দাঁড়িয়ে থাকা তাঁর আদল অভিনেতাদের দেখলে টম বলেই ভুল হতে পারে। ছবিটি দেখে প্রথমে চমকেই গিয়েছিলেন নেটাগরিকেরা। পরে অবশ্য জানা যায়, ছবিটি আসল নয়। এটি বানানো হয়েছে কৃত্রিম মেধা বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tom Cruise
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE