Advertisement
০৩ মে ২০২৪
Baby Care

মা পরীক্ষার হলে, সদ্যোজাতকে সামলে ‘নায়ক’ গুজরাটের মহিলা পুলিশ কর্মী

পরীক্ষার হলে শিশুটির চিল চিৎকার আর কান্না থামাতে না পেরে তখন অসহায় অবস্থা তার মায়ের। ওই পরীক্ষার হলেই গার্ড দিচ্ছিলেন আমেদাবাদ পুলিশের এক মহিলা কর্মী।

পরীক্ষার হলে মা, তার সন্তানকে নিয়ে আদর পুলিশকর্মীর।

পরীক্ষার হলে মা, তার সন্তানকে নিয়ে আদর পুলিশকর্মীর। ছবি টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ২৩:৫৭
Share: Save:

গুজরাট হাই কোর্টের পিয়নের চাকরির পরীক্ষা চলছিল। ছয় মাসের শিশু সন্তানকে নিয়ে সেই পরীক্ষা দিতে এসেছিলেন এক মা। সন্তানকে পাশে নিয়েই বসেছিলেন পরীক্ষার হলে। কিন্তু পরীক্ষা শুরুর কিছু ক্ষণের মধ্যেই হঠাৎ কাঁদতে শুরু করে শিশুটি। সন্তানকে সামলাতে বিপদে পড়েন তার মা। বাকি পরীক্ষার্থীদের অসুবিধার কথা ভেবে অস্বস্তিও হতে থাকে তাঁর। ঠিক সেই সময়ই সাহায্যের জন্য এগিয়ে আসেন এক মহিলা পুলিশ কর্মী।

আমেদাবাদের ঘটনা। পরীক্ষার হলে শিশুটির চিল চিৎকার আর কান্না থামাতে না পেরে তখন অসহায় অবস্থা তার মায়ের। ওই পরীক্ষার হলেই গার্ড দিচ্ছিলেন আমেদাবাদ পুলিশের এক মহিলা কর্মী। পরীক্ষার্থীর বিব্রত অবস্থা দেখে তিনিই এগিয়ে আসেন। পরীক্ষার্থীকে আশ্বস্ত করে তাঁর কাছ থেকে শিশুটিকে নিজের কোলে তুলে নেন তিনি।

আমেদাবাদ পুলিশ কয়েকটি ছবি পোস্ট করে ওই পুলিশকর্মীর কথা জানিয়েছে সমাজ মাধ্যমে। তারা লিখেছে ওই মহিলা পুলিশ কর্মীর নাম দয়া বেন। তার জন্যই ওই পরীক্ষার্থী সময়ে এবং যথাযথ ভাবে নিজের পরীক্ষা শেষ করতে পেরেছেন।

ওই পোস্টটি ভাইরাল হয়েছে। সমাজমধ্যমে ওই মহিলা পুলিশ কর্মীর কাজের প্রসংশা করেছেন নেটাগরিকেরা। ছবিতে দেখা যাচ্ছে, শিশুটিকে কোলে নিয়ে তাকে আদর করছেন মহিলা পুলিশ কর্মী। তাঁর আন্তরিকতা দেখে তাঁকে নায়ক বলে অভিহিত করেছেন সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Baby Care Ahmedabad Woman Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE