Advertisement
০৬ মে ২০২৪
ice cream

‘কুলপি গেন্দাফুল’! গাঁদাফুল দিয়ে আইসক্রিম বানিয়ে চমকে দিলেন তরুণী

ভিডিয়ো দিয়ে শিখিয়েছেন কী ভাবে সেই আইসক্রিম বানাতে হয়। তাতে দেখা যাচ্ছে গাঁদাফুলগুলিকে প্রথমে গরম জল তার পর ঠান্ডা জলে ভাল করে ধুয়ে তা দিয়ে আইসক্রিম বানাচ্ছেন ওই মহিলা।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৭:৪০
Share: Save:

ইন্টারনেটে কত অদ্ভুত দর্শন খাবারেরই রেসিপি পাওয়া যায়। কিন্তু ফুল দিয়ে খাবার বানাতে দেখেছেন কখনও তা-ও আবার গাঁদাফুল!

পুজো আচ্ছায় উজ্জ্বল হলুদ-কমলা গাঁদা দিয়ে ঘর সাজানো হয়। গাঁদাফুল নিয়ে গানও লেখা হয়েছে ( দিল্লি সিক্স ছবির শ্বশুরাল গেন্দাফুল ভুলে গেলেন?)। সেই গান মন জয় করেছে সঙ্গীতপ্রেমীদের। কিন্তু গাঁদা দিয়ে খাবার এই প্রথম। ইন্টারনেটে এক মহিলা গাঁদাফুল দিয়ে আইসক্রিম বানানোর রেসিপি দিয়েছেন।

ভিডিয়ো দিয়ে শিখিয়েছেন কী ভাবে সেই আইসক্রিম বানাতে হয়। তাতে দেখা যাচ্ছে গাঁদাফুলগুলিকে প্রথমে গরম জল তার পর ঠান্ডা জলে ভাল করে ধুয়ে তা দিয়ে আইসক্রিম বানাচ্ছেন ওই মহিলা। তাতে পড়ছে, দুধ, ক্রিম, চিনি, মশলা, খয়েরি রঙের অজানা তরল, আরও না জানি কত কী?

এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। গাঁদাফুল দিয়ে আদৌ আইসক্রিম বানানো যায় কি না, আর সেই আইসক্রিম খাওয়ার যোগ্য কি না জানা নেই। তবে ভিডিয়োর মহিলাকে দেখা যায়, তাঁর বানানো আইসক্রিম নিজেই চেখে দেখতে।

কী বলবেন আইসক্রিমকে। গানের সঙ্গে মিলিয়ে বলা যেতেই পারে ‘কুলপি গেন্দাফুল’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ice cream
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE