Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

PRESENTS
POWERED BY
CO-POWERED BY
CO SPONSORS

Wedding Jewellery: বিয়ের সাজে পছন্দ টায়রা-টিকলি? ৫ বলি নায়িকার মাথাপট্টির নকশা নজর কাড়বেই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ নভেম্বর ২০২১ ১৪:০২

প্রতীকী ছবি।

শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুম। ভারতীয় কনেদের জন্য এই দিনটি জীবনের অন্যতম বড় দিন। প্রত্যেক কনেই চায়, ওইদিন নিজেকে সেরা দেখাতে। আর সে কথা মাথায় রেখেই চলে কেনাকাটার পর্ব। কিন্তু অনেক ক্ষেত্রেই গয়নার বিভিন্ন নকশা দেখে চোখ ধাঁধিয়ে যেতে পারে। গয়নার ক্ষেত্রে যদি সিদ্ধান্ত নিতে না পারেন, তা হলে আপনার সমস্যার সমাধান করবে বলি নায়িকারা। সিনেমার পর্দা থেকে বিয়ের পিড়িতে ওঠা, তাঁদের নজরকাড়া সাজের আদলে সেজে উঠতে পারেন আপনিও।

আপনি যদি চান অন্য কনেদের থেকে নিজেকে একটু আলাদা ভাবে সাজতে, তা হলে মাথার গয়নার ক্ষেত্রে সাধারণ টিকলির বদলে একটু পুরনো ধাঁচের গয়না বেছে নেওয়া যেতে পারে। মনে রাখবেন, এই গয়না পোশাকের সঙ্গে মানানসই না হলে পুরো সাজটাই মাটি হবে। তাই প্রথমেই নজর দিন মুখের দিকে। দেখে নিন অনুষ্কা শর্মা থেকে দীপিকা পাড়ুকোন, বিয়ের সাজে কী ধরনের মাথাপট্টি বা টায়রা বেছে নিয়েছেন।

Advertisement

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


দীপিকা পাড়ুকোন

ইটালির লেক কোমোর সুন্দর প্রকৃতির মধ্যে বসেছিল দীপবীর-এর বিয়ের আসর। সিন্ধি এবং কোঙ্কনি, এই দুই রীতি মেনেই বিয়ে হয়েছিল তাঁদের। কোঙ্কনি ঐতিহ্য মেনেই দীপিকা পরেছিলেন কাঞ্জিভরম সিল্কের শাড়ি। সঙ্গে ছিল উত্তর ভারতের গয়না। কিন্তু সব কিছুর মধ্যে নজর কেড়েছিল উজ্জ্বল পান্না, রুবি এবং মুক্তো দিয়ে তৈরি দীপিকার টায়রা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


অনুষ্কা শর্মা

অনুষ্কা শর্মার বিয়ের কথা নিশ্চই মনে রয়েছে? হাল্কা গোলাপি রঙের সব্যসাচীর লেহঙ্গায় অপরূপা সাজে সেজে উঠেছিলেন তিনি। জরির কাজ করা পোশাক এবং শরীর জুড়ে গোলাপি পাথরের গয়নায় অদ্ভূত সুন্দর লাগছিল তাঁকে। পোশাক শিল্পী সব্যসাচীর তৈরি পোলকির কারুকার্য করা হিরের টায়রার কথা অনেক কনেরই মনে আছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


সোনম কপূর

সোনম কপূরের বিয়ে ছিল নাটকীয়তায় ভরপুর। অনুরাধা ওয়াকিলের ঐতিহ্যবাহী লাল ও সোনালি রঙের লেহঙ্গায় সেজে উঠেছিলেন তিনি। গয়নার মধ্যে ছিল গলা ভর্তি ভারী চিক, ভারী কাজের লম্বা সীতাহার, সনাতনী ঝুমকো এবং মুক্তো দিয়ে সজ্জিত কয়েকটি স্তরের টায়রা। সঙ্গে ছিল মানানসই টিকলি। সোনমের টায়রা-টিকলির নকশা ছিল অন্যদের থেকে এক্কেবারে আলাদা।তবে দারুন মানিয়েছিল পোশাকের সঙ্গে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


শিল্পা শেট্টি

বিয়ের দিন তরুণ তাহিলিয়ানির নকশা করা শাড়িতে সেজে উঠেছিলেন শিল্পা। গয়নায় ছিল রানি হার, ভারী চিক হার এবং মানানসই কানের দুল। সেই সঙ্গে ছিল পোলকির কাজ করা কোমর বন্ধনী এবং মাথা ছিল হিরে ও লাল পাথর বসানো টায়রা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


কাজল অগরওয়াল

গৌতম কিচলুর সঙ্গে কাজলের বিয়ে বহু মানুষের এখনও মনে রয়েছে। কারণ বেশ কয়েকটি সংস্কৃতির মেলবন্ধনে জমকালো ভাবেই সম্পন্ন হয়েছিল এই বিবাহ পর্ব। ফুল এবং জরদৌসি কাজ করা অনামিকা খন্নার রঙিন লেহঙ্গায় সেজে উঠেছিলেন তিনি। পোলকির গয়না তো ছিলই, কিন্তু তাঁর সাজে অতিরিক্ত সৌন্দর্য যোগ করেছিল তাঁর চন্দ্রাকৃতি টায়রা।

Advertisement