Advertisement
২৬ জুলাই ২০২৪
Trending jewellery Ideas For wedding

সোনার দামে পকেটে টান? কনের সাজে থাকুক অন্য ধরনের গয়না

এখন অনেকেই ঐতিহ্যশালী গয়নার বদলে পছন্দের তালিকায় রাখছেন জাঙ্ক জুয়েলারি

এখন অনেকেই ঐতিহ্যশালী গয়নার বদলে পছন্দের তালিকায় রাখছেন জাঙ্ক জুয়েলারি

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৬:৪৯
Share: Save:

চলছে বিয়ের মরশুম। আসন্ন তারিখেই যাঁদের বিয়ে সেই সব বাড়িতে জোরকদমে চলছে বিয়ের আয়োজন। আর বাঙালি বাড়ির বিয়ের কেনাকাটার তালিকায় সবার প্রথমে থাকে হবু পাত্র বা পাত্রীর সোনার গয়না। কিন্তু সাধ থাকলেও অনেকরই সাধ্য হয় না মনের মত সোনার গয়না কেনার। প্রায়শই সোনার দাম বাড়তে থাকায় অনেকেই চিন্তায় পড়ে যান। তবে বিয়ের কনেকে যে ভারী সোনার গয়নাতেই সাজতে হবে, এমন কোনও কথা নেই। বদলে গয়নার বাজারে এখন দেখা যায় সোনালি, রূপোলি আর মেটালের নানা নকশার গয়না।

বর্তমানে অনেকেই ঐতিহ্যশালী গয়নার বদলে পছন্দের তালিকায় রাখছেন জাঙ্ক জুয়েলারি। শাড়ি হোক বা কুর্তি-লেগিংস কিংবা ওয়েস্টার্ন আউটফিট, সবের সঙ্গেই বেশ মানিয়ে যায় এই ধরনের জুয়েলারি। এমনকি আজকাল বিয়েবাড়িতেও অল্প বয়সীরা এই ব্ল্যাকপলিশের দিকেই ঝুঁকছে। কনেকে আকর্ষণীয় সাজে সাজিয়ে তুলতে এমন গয়নারও জুড়ি মেলা ভার। এই গয়নার সব থেকে বড় বৈশিষ্ট্য হল এর নকশা। নান্দনিকতার দিক থেকে এই নকশাগুলি কখনও কখনও সোনার গয়নাকেও টেক্কা দিতে পারে। আর দামও থাকে হাতের নাগালে।

মেটালের গয়না: মাথায় মেটালের টিকলি, গলায় পাথরের নকশা হার সঙ্গে ঝুমকা বালা আর গোল টানা নথে সোনা ছাড়াই পরিপূর্ণ হতে পারে কনের সাজ।

জামদানি নকশার মেটালের গয়না: বিয়ের ক্ষেত্রে এখন এমন ধরনের গয়নাও এখন বেছে নিচ্ছেন কনেরা। সোনার হারের নকশায় তৈরি এই ধরনের গয়না পাওয়া যায় ৮-১০ হাজার টাকার মধ্যেই। জমকালো শাড়ির সঙ্গে এই ধরনের গয়নায় নিজেকে অন্য রুপে তুলে ধরতে পারেন কনেরা।

ফুলের গয়না: বিয়ের বিভিন্ন রীতিনীতির মধ্যে গায়ে হলুদে ফুলের গয়নার চল এই মুহূর্তে সবচেয়ে বেশি। বাহারি রঙের ফুলের গয়না সঙ্গে হালকা সাজ গায়ে হলুদে কনের লুককে এক অন্য মাত্রা এনে দিতে পারে।

মুক্তোর গয়না: মহিলাদের পছন্দের গয়নার তালিকায় বরাবরই স্থান পেয়েছে মুক্তোর গয়না। সাদা মুক্তোর গয়না যে কোনও অনুষ্ঠানের যে কোনও ধরনের সাজকেই আকর্ষণীয় করে তোলে। হালকা সাজ হোক বা জমকালো বিয়ের সাজ মুক্তোর গয়না সবকিছুর সঙ্গে মানানসই। সাদা ছাড়াও মুক্ত এখন অন্য রঙেরও পাওয়া যায় যা বিয়ের আসরে কনে এবং মেয়েদের সাজকে সম্পূর্ণ করে তোলে।

নতুন বছরে এই ট্রেন্ডি গয়নাগুলিকে অবশ্যই বিয়েতে ট্রাই করুন এবং নিজেকে অনন্য রূপে সাজিয়ে তুলুন।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE