Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Wedding special 2022

শুধু ডিজাইন নয়, বিয়ের আংটি কেনার সময়ে নজর দিন আঙুলের গঠনের দিকেও

হাতের আঙুল লম্বাটে হলে মুক্তো অথবা ডিম্বাকার আংটি এড়িয়ে চলাই ভাল। সে ক্ষেত্রে গোলাকার, একটু চাঙ্কি ডিজাইনের আংটি পরতে পারেন।

বিয়ের আংটি

বিয়ের আংটি

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৭:১২
Share: Save:

বিয়ের গয়নার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ অলঙ্কার বিয়ের আংটি। যে আংটির পরতে পরতে লেগে থাকে জীবনের নতুন অধ্যায় শুরুর মাধুর্য, প্রতিশ্রুতি এবং বিশেষ দিনের স্মৃতি। স্বাভাবিক ভাবেই আংটির ডিজাইন নিয়ে আমরা বেশ সচেতন থাকি। কিন্তু কখনও ভেবে দেখেছেন কি আপনার আঙুলে্র জন্য কোন ধরনের আংটি মানানসই? আঙুলের গঠন ও মাপ অনুযায়ী আংটির আকার ঠিক করলে হাত দেখাবে আরও সুন্দর, স্নিগ্ধ ও আকর্ষণীয়। আসুন দেখে নেওয়া যাক তার নিয়মকানুন।

Advertisement
  • ছোট আঙুলের জন্য ডিম্বাকার আংটি মানানসই। এ ছাড়াও বিভিন্ন জ্যামিতিক আকারের আংটিও ছোট আঙুলে বেশ লাগে। আঙুলের আকার এতে বেশ বড় দেখায়।
  • হাতের আঙুল লম্বাটে হলে মুক্তো অথবা ডিম্বাকার আংটি এড়িয়ে চলাই ভাল। সে ক্ষেত্রে গোলাকার, একটু চাঙ্কি ডিজাইনের আংটি পরতে পারেন।
  • যাঁদের আঙুল তুলনামূলক ভাবে সরু, তাঁদের জন্য গোলাকার পাথর বসানো আংটি দেখতে ভাল লাগবে। একটু মোটা ও পুরু আংটি সরু আঙুলকে কিছুটা হলেও মোটা দেখাতে সাহায্য করে।
  • মোটা আঙুলের ক্ষেত্রে বড় পাথর দেওয়া নানা ডিজাইনের আংটি পরতে পারেন। এতে আঙুল সরু দেখাবে এবং হাতের সৌন্দর্যকে আরও বাড়িয়ে তুলবে।
  • শুধু আঙুলই নয়, যাঁদের পুরো হাতটি বড় ধরনের, তাঁরা বড় আকারের পাথরের আংটি অথবা চাঙ্কি আংটি পরুন। ছোট আকারের বা ছোট পাথর বসানো আংটি নৈব নৈব চ। অন্য দিকে, ছোট হাতের ক্ষেত্রে অতিরিক্ত বড় আকারের আংটি এড়িয়ে চলা দরকার।

এই সহজ বিষয়গুলি মাথায় রাখলেই কেল্লাফতে! আংটির ডিজাইনের সঙ্গে সঙ্গে তার আকার ও ধরন ঠিকঠাক হলে দেখবেন অতিথিরা কেউই চোখ ফেরাতে পারবে না!

Advertisement

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.