Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

PRESENTS
POWERED BY
CO-POWERED BY
CO SPONSORS

Pre Wedding Photoshoot: বিয়ের আগে সিনেমার নায়ক-নায়িকার মতো ছবি তুলবেন? শহরের কোন কোন জায়গায় যেতে পারেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ নভেম্বর ২০২১ ২০:১৬

প্রতীকী ছবি।

ছোট, বড় বা মাঝারি— বিয়ের বাজেট যেমনই হোক না কেন, বিয়েতে এখন প্রি-ওয়েডিং ফটোশ্যুট যেন আবশ্যিক হয়ে দাঁড়িয়েছে। বিয়ের মুহূর্তকে ফ্রেমবন্দি করার চল বহু পুরনো। কিন্তু এখনকার হবু বর বা কনেরা চান, নতুন জীবনে প্রবেশের আগের বিশেষ কিছু মুহূর্ত ক্যামেরাবন্দি করে রাখতে।
যুগের সঙ্গে তাল মিলিয়ে প্রি ওয়েডিং ফটোশ্যুট বা ভিডিয়ো এখন জনপ্রিয়তার শিখরে। কিন্তু বিয়ের একগাদা খরচ বাঁচিয়ে প্রি ওয়েডিং ফটোশ্যুট করবেন কোথায়?
চিন্তা কী! সমাধান আছে খাস কলকাতাতেই।
কলকাতার মধ্যেই লুকিয়ে রয়েছে আর এক কলকাতা। গঙ্গার ধার থেকে শুরু করে, হাওড়া ব্রিজ, দ্বিতীয় হুগলি সেতু, ভিক্টোরিয়া, ময়দান, রেড রোড, ইকো পার্ক, কুমোরটুলি, আরও কত কী! তাই প্রি ওয়েডিং ফটোশ্যুটের বাড়তি খরচ বাঁচিয়ে সহজেই কলকাতার মধ্যে থেকেই বেছে নিতে পারবেন বিশেষ কিছু জায়গা। তিলোত্তমার সৌন্দর্যে আপনাদের বিশেষ মুহূর্তগুলিও হয়ে উঠবে আরও বেশি সুন্দর।

১. প্রিন্সেপ ঘাট

দ্বিতীয় হুগলি সেতু আর গঙ্গার হিমেল বাতাসে প্রেম তো জমে যাবেই, আর তার সঙ্গে জমজমাট হয়ে উঠবে ফটোশ্যুটও। ফটোশুটের জন্য সেরা জায়গা হিসেবে বেছে নিতে পারেন প্রিন্সেপ ঘাট। তার সঙ্গে উপরি পাওনা রেল লাইন। সাদা মেমোরিয়াল বা হুগলি ব্রিজের সামনে ছবি তোলার পাশাপাশি রেল লাইনেও বেশ কয়েকটি ছবি তুললে মন্দ হবে না। এ ছাড়াও নৌকাবিহার করতে করতেও তুলে নিতে পারেন আরও কয়েকটি ছবি।

Advertisement
চিত্রগ্রাহক – শুভদীপ বসাক

চিত্রগ্রাহক – শুভদীপ বসাক


২. মল্লিক ঘাট ফুলের বাজার

বাঙালি বিয়েতে সাবেকিয়ানার ছোঁয়া থাকবে না তা কী করে হয়। অন্যান্য চিরাচরিত জায়গাগুলি থেকে বেরিয়ে এসে একটু অন্য ভাবে ফটোশ্যুট করলে কিন্তু মন্দ হয় না। আর তার জন্য কলকাতার সব থেকে বড় ফুলের বাজারই হতে পারে সঠিক ঠিকানা। গোলাপ থেকে শুরু করে গাঁদা, এবং সূর্যমুখীকে সঙ্গে নিয়ে উঠতে পারে দারুন কিছু ছবি।

চিত্রগ্রাহক – তন্ময় দাস

চিত্রগ্রাহক – তন্ময় দাস


৩. ভিক্টোরিয়া মেমোরিয়াল

কলকাতায় ছবি তুলবেন, আর ভিক্টোরিয়া বাদ তা কখনও হতে পারে? কলকাতায় ঘুরতে জাওয়ার অন্যতম সেরা জায়গা ভিক্টোরিয়া মেমোরিয়াল। যার কলোনিয়াল স্থাপত্যের অপরূপ সৌন্দর্য্য মানুষ মুগ্ধ হয়ে দেখে। বিয়ের জন্য ছবি তুলতে হলে এখানকার সাদা মার্বেলকে ফ্রেমে রেখে বা ভিক্টোরিয়ার বাগানের মন ভাল করা সবুজের মধ্যেই সাজিয়ে ফেলুন প্রি-ওয়েডিং ফটোশুটের ডালি।

  সৌজন্যে – পিক্সহাইভ

সৌজন্যে – পিক্সহাইভ


৪. কলকাতা ময়দান

প্রি-ওয়েডিং ফটোশ্যুটের জন্য ময়দান কিন্তু বেশ জনপ্রিয়। এক দিকে পার্কস্ট্রিট, অন্য দিকে রেড রোড, হাতে টানা রিক্সা, ঘোড়ার গাড়ি, সব মিলিয়ে এক্কেবারে জমজমাট ব্যপার। ট্রাম লাইন ধরে হাতে হাত রেখে কিংবা সবুজ প্রান্তরের মধ্যে প্রিয় মুহূর্তগুলি ফ্রেম বন্দি করলে কিন্তু বেশ দেখাবে।



৫. বোটানিকাল গার্ডেন

যদি সবুজ ভাল লাগে, যদি মনে হয় গাছ-গাছালির রোদ-ছায়া স্মৃতির পাতায় রেখে দেবেন, তা হলে বোটানিকাল গার্ডেন আপনাদের জন্য হতে পারে সেরা জায়গা। সবুজের সমারোহে ক্যামেরায় তুলে ধরুন আপনাদের বিশেষ মুহূর্তের ছবি।


৬. ইকো পার্ক

নিউটাউনের ইকো পার্ক প্রি-ওয়েডিং ফটোশ্যুটের জন্য বাকি সব জায়গা থেকে বেশ কিছুটা এগিয়ে। একটু সহজ করে বললে, ইকো পার্কের বিস্তৃত বাগান, বিশাল লেক, মাঠ, বিভিন্ন মূর্তি, স্থাপত্য ইত্যাদি জিনিস যে কোনও ছবিতেই আলাদা মাত্রা নিয়ে আসে। এ ছাড়াও এখানে রয়েছে বিশ্বের সাতটি আশ্চর্যের ছোট প্রতিরূপ। তাজমহলের সামনে হোক বা পিরামিডের সামনে, মনের মতো ছবি তুলতে চাইলে অবশ্যই যেতে হবে ইকে পার্কে।

চিত্রগ্রাহক – শুভদীপ বসাক

চিত্রগ্রাহক – শুভদীপ বসাক


৭. বো ব্যারাক

উত্তর-মধ্য কলকাতার আভিজাত্য, বনেদিয়ানার মধ্যেই রয়েছে বিভিন্ন অলি-গলির ঢল। আর সেই গলির প্রতিটি বাঁকে রয়েছে কত-শত স্মৃতি। এ রকমই একটি গল্প লুকিয়ে আছে কলকাতার বো-ব্যারাকে। সারি দিয়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা লাল ইঁটের দু’সারি বাড়ি, আর গলির রকে সাবেক কলকাতার গন্ধ। নিজেদের প্রি ওয়েডিং ফটোশ্যুটে একটু পুরনো ছোঁয়া আনতে বেছে নিতে পারেন এই জায়গাগুলি। আরও এক বার আপনাদের গল্পেরও সাক্ষী থাকুক তিলোত্তমা।

চিত্রগ্রাহক – সুমন দাস

চিত্রগ্রাহক – সুমন দাস


তবে জায়গার সন্ধান পেয়ে গেলেও খেয়াল রাখবেন, এই সব ছবি ভোরের আলোয় কিংবা সকালের নরম রোদে সেরে নেওয়াই শ্রেয়। বেলা বাড়লে রোদের তাপ বাড়তে থাকে। এর ফলে আপনার ছবি খারাপ ওঠার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও এক বার খোঁজ নিয়ে দেখে নিতে পারেন কোন সময় কোথায় মানুষের ঢল বেশি থাকে না। লোক সংখ্যা যত কম থাকবে ততই ফাঁকায় নিশ্চিন্তে ছবি তুলতে পারবেন। তাই ছবি তোলার আগে এই বিষয়গুলি খেয়াল করে তবেই সেই জায়গাগুলিতে যাবেন।

Advertisement