Advertisement
২৫ জুন ২০২৪
Budget

Wedding gifts under Rs 500: উপহার দিতে গিয়ে পকেটে টান? বাজেট ৫০০ হলে কী কী দিতে পারেন

উপহারের মাধ্যমেই মানুষের রুচির যথার্থ পরিচয় মেলে। বাজেট হবে সাধ্যের মধ্যে, আবার রুচির ছাপও তাতে থাকবে স্পষ্ট।

উপহারের মাধ্যমেই মানুষের রুচির যথার্থ পরিচয় মেলে।

উপহারের মাধ্যমেই মানুষের রুচির যথার্থ পরিচয় মেলে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১৫:৫৯
Share: Save:

চলছে বিয়ের মরসুম। আত্মীয়-প্রতিবেশী ,বন্ধু বা সহকর্মী, বিয়ে যাঁরই হোক না কেন, উপহার কী দেবেন তা নিয়ে কমবেশি চিন্তায় পড়ে যান সকলেই। কার কী কী পছন্দ, কাকে কী ধরনের উপহার দেওয়া যাবে, ইত্যাদির ভাবনা তো রয়েছেই— এ ছাড়াও রয়েছে বাজেটের চিন্তা।

উপহারের মধ্যে দিয়েই মানুষের রুচির যথার্থ পরিচয় মেলে। বাজেট হবে সাধ্যের মধ্যে, আবার রুচির ছাপও তাতে থাকবে স্পষ্ট— উপহার হওয়া উচিত এমনই। এই মরসুমে কোন কোন জিনিস থাকতে পারে আপনার পছন্দের তালিকায়, রইল তারই সুলুকসন্ধান।

ফুলদানি
বাড়ির যে কোনও অংশের সৌন্দর্য নিমেষে বাড়িয়ে দিতে পারে একটি ফুলদানিই। তার মধ্যে থাকা এক গোছা ফুল খুব সহজেই সারা দিনের ক্লান্তি কাটিয়ে মন ভাল করে দিতে পারে। অল্প ব্যয়ের মধ্যে কারুকাজ করা ফুলদানি উপহার হিসেবে হতে পারে দারুণ।

ছবি-অ্যালবাম
জীবনের সুখ-দুঃখের প্রত্যেকটি বিশেষ মুহূর্ত ফ্রেমবন্দি করে রাখার জন্য অ্যালবাম বেশ জনপ্রিয় একটি উপহার। কাঠের ফ্রেমে বাঁধানো অ্যালবাম উপহার হিসেবে তুলে দিতে পারেন প্রিয়জনের হাতে।

ঘর সাজানোর দ্রব্য
ঘর সাজানোর আকর্ষণীয় টুকিটাকি নবদম্পতির কাছে হয়ে উঠতে পারে মনের মতো উপহার। নতুন সংসার সাজানোর সময়ে এই ধরনের ছোট ছোট উপহার কাজে লেগে যায়।

বাজেট হবে সাধ্যের মধ্যে, আবার রুচির ছাপও থাকবে স্পষ্ট

বাজেট হবে সাধ্যের মধ্যে, আবার রুচির ছাপও থাকবে স্পষ্ট

দেওয়াল ঘড়ি
বিয়ের উপহার দিতে কম খরচে অন্যতম সেরা পছন্দ হতেই পারে দেওয়াল ঘড়ি। প্রিয়জনের বিয়েতে উপহারের বাজেট যদি ৫০০ টাকার আশপাশে হয় তা হলে মাঝারি থেকে ছোট দেওয়াল ঘড়ি উপহার হিসেবে বেছে নেওয়াই যায়।

বিশেষ ভাবে বানানো উপহার
ইদানীং প্রিয়জনের ছবি দেওয়া কফির মগ, টি-শার্ট, ঘড়ি, কুশন ইত্যাদি তাঁদের নাম বা ছবি দিয়ে বিশেষ ভাবে বানানো যায়। কম খরচেও এই ধরনের উপহারের মধ্যে থাকে নতুনত্বের ছোঁয়া।

বই
বাঙালি বিয়েতে এক সময় উপহারের তালিকায় সকলের প্রথম পছন্দ থাকত বই। সময়ের সঙ্গে সঙ্গে রেওয়াজ বদলালেও বইপ্রেমীরা এমন উপহার এখনও ভালোবাসেন। তবে এ ক্ষেত্রে যে বইটি উপহার দিতে চান, তা আগে থেকেই তাঁদের সংগ্রহে আছে কি না তা জেনে নিন।
উপহারের ভাউচার
বর্তমানে উপহারের ভাউচারের চল বেশ বেড়েছে। উপহার বেছে নিতে না পারলে কোনও ই-কমার্স ওয়েবসাইটে ভাউচার উপহার দিন। সুদৃশ্য খামে ভরা সেই উপহার কিন্তু মন জয় করবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Budget Wedding Gift
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE