Advertisement
২১ জুন ২০২৪
Wedding special 2022

বিয়ের তত্ত্বে চমক চাই? সাহায্য নিতে পারেন এই সংস্থাগুলির

শোলা দিয়ে তৈরি ময়ূর বা গিটার আকারের ট্রেগুলি তাঁর শৈল্পিক মনোভাবের সাক্ষ্য বহন করে। কাঠের কাজ, আঁকা ছবি, রকমারি পুতুল কী নেই!

তত্ত্ব তালাশ

তত্ত্ব তালাশ

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ১১:৩২
Share: Save:

বিয়ে মানেই দু’টি পরিবারের মধ্যে গড়ে ওঠে সম্পর্কের সেতু। গায়ে হলুদের দিনে বরের বাড়ি থেকে এবং বউভাতের দিনে কনের বাড়ি থেকে উপহার দেওয়ার প্রচলন রয়েছে বাঙালি পরিবারে। তাকেই বলে তত্ত্ব। এই রীতিতে নানা রকমের মিষ্টি, পোশাক, সাজ সরঞ্জাম, মাছ ইত্যাদি সাজিয়ে পাঠানো হয় নতুন কুটুমবাড়িতে। মূলত তত্ত্ব সাজিয়েগুছিয়ে পাঠানোটাই হয়ে ওঠে আকর্ষণের কেন্দ্রবিন্দু।

বাড়িতে ভাই-বোন, পিসি-মাসি-কাকিমাদের হইহই করে তত্ত্ব সাজানোর আনন্দই আলাদা। তবে এখনকার দিনে সময়ের অভাবে অনেকেই তত্ত্ব সাজানোর ভার পেশাদারদের দিয়ে থাকেন। যাঁদের পরিবারে আত্মীয়স্বজনের লোকবল কম, তাঁদের ক্ষেত্রেও এটি এক এবং অদ্বিতীয় উপায়। কলকাতার বুকেই মিলে যাবে এই রকম পরিষেবা। জেনে নিন শহরের কোথায় কোথায় রয়েছে এই মুশকিল আসানের সুযোগ।

  • ইন্দ্রাণীজ ব্রাইডাল অ্যান্ড তত্ত্ব ডেকরেশন

প্রায় ২৪ বছরের অভিজ্ঞতা রয়েছে ইন্দ্রাণী মজুমদারের। তোয়ালে দিয়ে দেবদেবীর আকৃতি অথবা মশলা দিয়ে বিভিন্ন আকারের জিনিস তৈরি করে ফেলেন অনায়াসেই। ট্রে পিছু খরচ ১০০ টাকা।

যোগাযোগ: ৯৮৩৬৩৫৪৭৯৫

  • ক্লাসিকাল টাচ

তোয়ালে দিয়ে ওয়েডিং কেক? শুনতে অবাক লাগলেও এটিই বিশেষত্ব তন্নিষ্ঠা রাহার। এছাড়াও চকোলেট দিয়ে তৈরি তাঁর গোলাপের বাগান বিশেষ নজর কাড়ে। খরচ পড়বে ট্রে পিছু ২০০ টাকা।

যোগাযোগ: ৭২৭৮৮৭৭৩১৯

  • সৃষ্টি ক্রিয়েটিভ

নেপথ্যে অনিন্দিতা দাস। শোলা দিয়ে তৈরি ময়ূর বা গিটার আকারের ট্রেগুলি তাঁর শৈল্পিক মনোভাবের সাক্ষ্য বহন করে। কাঠের কাজ, আঁকা ছবি, রকমারি পুতুল কী নেই! ট্রে প্রতি খরচ ২০০ টাকা।

যোগাযোগ: ৯০৬২৪৮৮০১৮

  • ডেকরেশন ল্যাব

আধুনিক থেকে ঐতিহ্যশালী, সব রকম তত্ত্ব সাজানোর ঠিকানা এটি। কারিগর সুদীপ্তা কুণ্ডু চৌধুরী। সাজগোজের ট্রে-তে ছোট্ট ড্রেসিং টেবিল বা গ্রামের সুদৃশ্য মডেল নিমেষে বদলে দিতে পারে আপনার তত্ত্বের সাজ। খরচ ট্রে পিছু ১২০ টাকা।

যোগাযোগ: ৯৮৩১৫৩২৮২২

  • ড্রিম ক্রিয়েটরজ

থিম বেসড তত্ত্বের সুলুক সন্ধান। রূপকথার দেশ অথবা হিমাচলের পাহাড়, পেয়ে যাবেন পছন্দসই সব রকমের থিম। আর এর নেপথ্যে রয়েছেন মানালি মুখোপাধ্যায়। তবে মানালির বিশেষত্ব হল লেহঙ্গা ও বেনারসি সাজানো। ট্রে পিছু খরচ ২০০ টাকা।

যোগাযোগ: ৮৬৯৭৯৩১৬২৬

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE