Advertisement
১০ মে ২০২৪
Wedding special 2022

বিয়েবাড়িতে রকমারি তাঁবু লাগিয়ে তাক লাগিয়ে দিন নিমন্ত্রিতদের

বিয়েবাড়িতে একটু আধুনিক ভাবে সাজাতে চাইলে মৌচাক স্টাইলে সাজিয়ে তোলা যায় বিয়ের মণ্ডপের চারপাশ। লাল, নীল, হলুদের জ্যামিতিক প্রিন্ট অথবা হালকা নকশা।

বিয়ের ডেকরেশনে তাঁবু

বিয়ের ডেকরেশনে তাঁবু

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৪:০৭
Share: Save:

বিয়ের ডেকরেশন বা সাজসজ্জার ঝলকই বাতলে দেবে আয়োজনের সৌন্দর্য ও আড়ম্বর। তবে সাজসজ্জা হওয়া চাই একাধারে অভিজাত এবং ট্রেন্ডি। ইদানীং মেহন্দি ও গায়ে হলুদের ডেকরেশনে তাঁবুর ব্যবহার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। মানানসই তাঁবুর ব্যবহারে বিয়ের আয়োজন হয়ে উঠতে পারে নজরকাড়া। তালিকায় কী কী ধরনের তাঁবু রয়েছে দেখে নিন এক ঝলকে।

১। রঙিন কাটআউট দিয়ে প্যারাসল সাজিয়ে নেওয়া যেতে পারে। অনুষ্ঠানে এক অন্য মাত্রা যোগ করবে। মাথার উপর রং বেরঙের কাটআউট আর তার সঙ্গে আলো ছায়ার খেলা। সঙ্গে নীচে থাকুক মানানসই চেয়ার ও ছোট টেবিল। নীচের অংশ যতটা সম্ভব খোলামেলা রাখা প্রয়োজন।

২। যে কোনও উদযাপনেই ফুল এক অবিচ্ছেদ্য অংশ। তাই ফ্লোরাল প্রিন্টেড তাঁবু জুড়ে শুধু ফুলের নকশা। তবে এই তাঁবু এক রঙা হলেই ভাল। নীচে খাটিয়ার আকারে ছোট ছোট বসার জায়গা থাকুক। এবং সেগুলিতে থাকুক অল্প একটু সাজের ছোঁয়া।

৩। খুব আনকোরা ডেকরেশন চাইলে ইক্কতের তাঁবু রাখতে পারেন তালিকায়। সে ক্ষেত্রে নীল রং বেছে নেওয়া যায় অনায়াসেই। বসার জন্য থাকুক ছোট সোফা সেট। সব কিছুর মধ্যে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠবে এই নীলাভ তাঁবু।

মৌচাক তাঁবু

মৌচাক তাঁবু

৪। একটু আধুনিক ডেকরেশন চাইলে মৌচাক স্টাইলে সাজিয়ে তোলা যায় বিয়ের মন্ডপের চারপাশ। লাল, নীল, হলুদের জ্যামিতিক প্রিন্ট অথবা হালকা নকশা। ওপরের অংশ গম্বুজ আকারের। দেখলে মনে হয় ঠিক যেন বড় এক খানা মৌচাক।

৫। ছোটবেলার স্মৃতির সঙ্গে ঘুড়ির সম্পর্ক অপরিসীম। তবে বর্তমানে ঘুড়ি শুধুমাত্র ছোটবেলার খেলার সঙ্গী নয়, বরং হয়ে উঠেছে সাজসজ্জার অঙ্গ। তাঁবুর ওপরের অংশ জুড়ে থাকুক রং বেরঙের ঘুড়ি। চারিদিকে খুশির এক চোরা স্রোত যোগ করবে এই সাজ।

চিরাচরিত সাজের বদলে ডেকরেশনে এই ভাবেই লাগুক নতুনত্বের ছোঁয়া। পছন্দসই তাঁবুর সাজ দিয়ে বিয়ের অনুষ্ঠানে তাক লাগিয়ে দিন অতিথিদের।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE