Advertisement
১৭ জুন ২০২৪
Dream about marriage

স্বপ্নে বিয়ে দেখলেন! কোন ইঙ্গিত জানেন?

যদি কোনও ব্যক্তি স্বপ্নে বিবাহ বা বিবাহ সম্পর্কিত কোনও জিনিস নিয়ে স্বপ্ন দেখেন তবে নিশ্চিতভাবে এর কোনও শুভ এবং অশুভ অর্থ রয়েছে।

স্বপ্নে বিয়ে দেখা খুবই অশুভ

স্বপ্নে বিয়ে দেখা খুবই অশুভ

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২১:২৩
Share: Save:

সব মানুষই কম-বেশি ঘুমের মধ্যে নানা স্বপ্ন দেখেন। এই স্বপ্নের ব্যাখ্যা নিয়েও বিভিন্ন সময়ে বিভিন্ন গবেষণা উঠে এসেছে। তবে মনে করা হয়, প্রতিটি স্বপ্নের পিছনে কোনও না কোনও কারণ রয়েছে। বিয়ের স্বপ্নের ক্ষেত্রেও এই কথা প্রযোজ্য।

যদি কোনও ব্যক্তি স্বপ্নে বিবাহ বা বিবাহ সম্পর্কিত কোনও জিনিস নিয়ে স্বপ্ন দেখেন তবে নিশ্চিতভাবে এর কোনও শুভ এবং অশুভ অর্থ রয়েছে। আবার যদি স্বপ্নে নিজেকে বা আপনার কোনও বন্ধু বা আত্মীয়কে বিয়ে করতে দেখেন, তবে সেই স্বপ্নটিও শুভ বলে মনে করা হয় না। জ্য়োতিষীদের মতে, স্বপ্নে বিয়ে দেখা খুবই অশুভ। বিশেষ করে যখন আপনি স্বপ্নে আপনার নিজের পরিবারের সদস্যদের বিয়ে দেখার অর্থ হল ঝামেলা আসতে চলেছে। স্বপ্নে বিয়ের কনেকে কাঁদতে দেখাও অশুভ বলে মনে করা হয়। তা ছাড়াও আরও অনেকগুলি বিষয় রয়েছে।

যেমন, আপনি যদি স্বপ্নে নিজের বিয়ে দেখেন এবং বর-কনেকে কোনও ভাবে বিয়ের পোশাক পরতে দেখেন, তা হলে বুঝতে হবে আপনার কাজে কোনও বাধা আসতে চলেছে। অর্থ সংক্রান্ত বেশ কিছু সমস্যাও আসতে পারে। স্বপ্নে যদি বিয়ের পোশাক নোংরা দেখেন তবে মনে করবেন, আপনার বিবাহিত জীবনে ঝামেলা বা উত্তেজনা আসতে চলেছে। আর জামাকাপড় যদি পুরোপুরি চকচকে হয়, তবে বিবাহিত জীবন সুখের হয় বলে মনে করা হয়।

আবার আপনি যদি স্বপ্নে বর-কনে উভয়কেই এক সঙ্গে ঘুরতে দেখেন, তা হলে জেনে রাখুন যে এটি অত্যন্ত অশুভ। এর স্পষ্ট অর্থ হল আপনার ভবিষ্যত জীবনে অবশ্যই কোনও বাধা রয়েছে।

স্বপ্নে যদি সিঁদুর বা মঙ্গলসূত্র দেখেন বা বাগদান অনুষ্ঠানে আংটি বদলাতে দেখেন, তা হলে বুঝতে হবে আপনার বিরুদ্ধে ষড়যন্ত্রের পরিকল্পনা করা হচ্ছে।

বিয়েতে বরযাত্রীর শোভাযাত্রা আসছে এমন স্বপ্ন দেখলে জানবেন যে, কোনও রোগ বা গুরুতর অসুস্থতায় আপনি বা আপনার পরিবারের কোনও সদস্য ভুগতে চলেছে।

আপনি যদি কারও কাছে প্রতিশ্রুতিবদ্ধ হয়েও ভুলে গিয়ে থাকেন, তবে সম্ভবত এই বিয়ের স্বপ্ন আপনাকে সে সম্পর্কে একটি স্পষ্ট ইঙ্গিত দিতে চায়। বা এটাও মনে করা হয় যে, যে শীঘ্রই আপনি কার সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ হতে পারেন।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Wedding Special 2023 dream Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE