Advertisement
০৫ মে ২০২৪
Ukraine

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ অব্যাহত রয়েছে। এই অবস্থায় সোমবার ইউক্রেন সরকারের আবেদনে সাড়া দিয়েছে ভারত।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ০৭:০৪
Share: Save:

আজ, মঙ্গলবার শ্রীরামপুরের ২৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বুথে এবং দক্ষিণ দমদম পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডের ৪ নম্বর বুথে ফের ভোট নেবে রাজ্য নির্বাচন কমিশন। সকাল ৮টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ফলে আজ ওই পুনর্নির্বাচনের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

আনিস খান হত্যা-তদন্ত

জটিলতা কাটিয়ে সোমবার শেষ পর্যন্ত কবর থেকে আনিস খানের দেহ দ্বিতীয় বার ময়নাতদন্তের জন্য তুলেছে সিট। এসএসকেএম হাসপাতালে হয় এই ময়নাতদন্ত। সূত্র মারফত জানা গিয়েছে, তদন্তকারী আধিকারিকরা আনিস-কাণ্ডের রহস্য ভেদ করতে ময়নাতদন্তের উপরই জোর দিচ্ছেন। আজ নজর থাকবে সে দিকেই।

বন্‌ধ নিয়ে বিজেপি-র মতভেদ

পুরভোটে অশান্তির অভিযোগ তুলে সোমবার ১২ ঘণ্টার বন্‌ধ ডেকেছিল রাজ্য বিজেপি। তবে তা নিয়ে মতভেদ তৈরি হয়েছে দুই বিজেপি নেতা— সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারীর মধ্যে। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

কাঁথির পুরভোট মামলা

রবিবারের পুরভোটে কাঁথিতে দেদার ভোট লুঠ হয়েছে বলে অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। ওই ভোট বাতিল এবং পুনর্নির্বাচনের আবেদন জানিয়েছে তারা। আজ ওই মামলাটির শুনানি হতে পারে হাই কোর্টে।

ইউক্রেনের পরিস্থিতি

ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ অব্যাহত রয়েছে। এই অবস্থায় সোমবার ইউক্রেন সরকারের আবেদনে সাড়া দিয়েছে ভারত। যুদ্ধবিধ্বস্ত ওই দেশের প্রধান শহর কিভে ত্রাণ এবং ওষুধপত্র পাঠাতে চলছে কেন্দ্রীয় সরকার। নজর থাকবে সে দিকেও।

কলকাতা বইমেলা

সোমবার কলকাতা বইমেলার উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মেলার দ্বিতীয় দিন। বইমেলার বিভিন্ন অনুষ্ঠান এবং বিভিন্ন লেখকের বই প্রকাশের দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

সোমবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১০০-র নীচে নেমে গিয়েছে। বিগত কয়েক দিনের তুলনায় যা অনেকটাই কম। আবার চলতি বিধিনিষেধের মেয়াদ বাড়িয়েছে রাজ্য সরকার। ১৫ মার্চ পর্যন্ত করা হয়েছে। এই অবস্থায় সংক্রমণ কত হয় সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ukraine Russia WB Municipal Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE