Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

News of the day: হাই কোর্টে গ্ৰুপ-সি  মামলার শুনানি, মুম্বই  থেকে ফিরছেন মমতা,  আজ নজরে আর কী কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ ডিসেম্বর ২০২১ ০৯:১৬
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
ফাইল চিত্র।

স্কুলে প্রথমে গ্ৰুপ-ডি এবং তার পর গ্ৰুপ-সি কর্মী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠল। বেআইনি ভাবে নিয়োগ হয়েছে এই অভিযোগ তুলে মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। মামলাকারীদের দাবি, প্রায় ৪০০ জনকে নিয়োগ করা হয়েছে এমন ভাবে। মঙ্গলবার ওই ৪০০ জনের নিয়োগপত্র-সহ সবিস্তার নথি জমা দিতে বলেছিলেন হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার ওই সব নথি আদালতে জমা দেওয়ার কথা। এবং আজ মামলাটির শুনানিও হবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে। ফলে নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

দু’দিনের সফরে মুম্বই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তাঁর রাজ্যে ফিরে আসার কথা। গত দু’দিনে তিনি একাধিক কর্মসূচিতে যোগ দেন। বাংলার জন্য বিনিয়োগ টানতে বুধবার বিকেলে মু্ম্বইয়ে একটি শিল্প সম্মেলনেও যোগ দেন মমতা। বাণিজ্যিক সংগঠন ওয়াইপিও আয়োজিত ওই সম্মেলনে উপস্থিত ছিলেন দেশের একাধিক শিল্পপতি। ওই বৈঠকে বাংলায় শিল্প-সম্ভাবনার বিষয়টি তুলে ধরেন মমতা। এ ছাড়া বিভিন্ন রাজনৈতিক নেতাদের সঙ্গেও বৈঠক করেন তিনি। সব মিলিয়ে আজ নজর থাকবে, শেষ দিনে সেখানে কী বার্তা দেবেন বাংলার মুখ্যমন্ত্রী।

Advertisement

সংক্রমণের নিরিখে ডেল্টাকেও ছাপিয়ে যেতে পারে কোভিডের নয়া রূপ ওমিক্রন! সম্প্রতি এমনই আশঙ্কা প্রকাশ করেছেন দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য বিশেষজ্ঞেরা। ওমিক্রন আরও বেশি সংক্রামক হলে ডেল্টার থেকে পরিস্থিতি যে আরও ভয়াবহ হয়ে উঠবে সে বিষয়ে সন্দেহ নেই। তবে ওমিক্রনের ক্ষমতা কতটা, টিকা নেওয়া ব্যক্তির প্রতিরোধ ক্ষমতা ভেঙে ফেলছে কি না এবং এর উপসর্গ কতটা মারাত্মক হতে পারে— চার সপ্তাহের মধ্যে বিজ্ঞানীদের জানতে হবে। নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

মঙ্গলবারের তুলনায় বুধবার রাজ্যে কোভিড পরীক্ষা বেশি হওয়া সত্ত্বেও দৈনিক আক্রান্তের সংখ্যা কমে নামল ৭০০-র নীচে। সেই হিসাবে দৈনিক সংক্রমণের হারও কমল আরও কিছুটা। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা গত চার দিন ধরে ২০০-র নীচে রয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৬৬৮ জন। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা ১৭২। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবকরের দিকে।

এ ছাড়া নজর থাকবে সংসদের শীতকালীন অধিবেশন, কলকাতা পুরভোট ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

আরও পড়ুন

Advertisement