Advertisement
০৫ মে ২০২৪
WB Municipal Election

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

বিকেলের বিমানে উত্তরপ্রদেশ যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার সমাজবাদী পার্টির সমর্থনে বারাণসীতে জনসভা করবেন তিনি।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ০৭:০৯
Share: Save:

আজ, বুধবার রাজ্যের ১০৮টি পুরসভার ফল ঘোষণা রয়েছে। যদিও ১০৭টি পুরসভার ভোট গণনা হবে। কারণ, দিনহাটা পুরসভা আগেই দখল করে নিয়েছে তৃণমূল। সকাল ৮টা থেকে শুরু গণনা। প্রতি মুহূর্তের আপডেট দেখা যাবে আনন্দবাজার অনলাইনের। কে এগিয়ে, কে জয়ী, কোন দল কত আসন পেল আজ নজর থাকবে সে দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

আনিস খান হত্যা-তদন্ত

আনিস খানের রহস্যমৃত্যুর তদন্ত জারি রেখেছে সিট। আনিসের দেহ তুলে দ্বিতীয় বারের জন্য ময়নাতদন্তে পাঠানো হয়। যদিও এই ঘটনায় রাজনৈতিক চাপানউতর কমছে না। আন্দোলন ও বিক্ষোভ করছে বেশ কিছু সংগঠন। এই অবস্থায় ওই ঘটনার বিভিন্ন খবরের দিকে আজ নজর থাকবে।

ইউক্রেনের পরিস্থিতি

রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ অব্যাহত রয়েছে। মঙ্গলবার ইউক্রেনের খারকিভে রুশ বাহিনীর হামলায় বেশ কয়েক জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। ওই দেশে তৈরি হয়েছে অচলাবস্থা। সরাসরি যুদ্ধে সাহায্য না করলেও বিভিন্ন দেশ ইউক্রেনকে পাশে থাকার বার্তা দিয়েছে। এমতাবস্থায় আজ নজর থাকবে ওই যুদ্ধ পরিস্থিতির দিকে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

মোদীর গড়ে মমতা

আজ বিকেলের বিমানে উত্তরপ্রদেশ যাওয়ার কথা মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার সমাজবাদী পার্টির সমর্থনে সভা করতে পারেন তিনি। মমতার সভা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংসদীয় কেন্দ্র বারাণসীতে।

শিক্ষক নিয়োগ মামলা হাই কোর্টে

আজ শিক্ষক নিয়োগ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। ওই নিয়োগে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছিল একক বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। সেখানেই আজ রয়েছে এই মামলার শুনানি।

কলকাতা বইমেলা

কলকাতা আন্তর্জাতিক বইমেলার আজ তৃতীয় দিন। কোভিড বিধি মেনে চলছে মেলা। বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে বেশ কয়েকটি সংগঠন। পাশাপাশি বই প্রকাশ অনুষ্ঠানের দিকেও আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE