Advertisement
০১ মার্চ ২০২৪
News Wrap

News of the day: পানাগড়ে শিল্প শিলান্যাসে মমতা, পঞ্জশিরও জয়ের পথে তালিবান, আজ নজরে আর কী কী 

আজ নজরে থাকবে প্যারালিম্পিক্স, ফের ব্রাত্য বসুদের ত্রিপুরা সফর এবং বিজেপি বিধায়কদের দলত্যাগ সংক্রান্ত খবরের দিকে।

পানাগড়ে একটি পলিফিল্ম কারখানার শিলান্যাস করার কথা মুখ্যমন্ত্রীর। এদিকে যে কোনও সময় পঞ্জশিরও দখল করতে পারে তালিবান।

পানাগড়ে একটি পলিফিল্ম কারখানার শিলান্যাস করার কথা মুখ্যমন্ত্রীর। এদিকে যে কোনও সময় পঞ্জশিরও দখল করতে পারে তালিবান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ০৯:০০
Share: Save:

আজ, বুধবার পশ্চিম বর্ধমানের পানাগড় শিল্পতালুকে একটি পলিফিল্ম কারখানার শিলান্যাস করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রায় ৪০০ কোটি টাকা বিনিয়োগে তৈরি হচ্ছে ওই পলিফিল্ম কারখানাটি। সেখানে কয়েকশো কর্মসংস্থানের সুযোগ হবে বলে মনে করা হচ্ছে। আজ দুপুর দেড়টা নাগাদ পানাগড় শিল্পতালুকে পলিফিল্ম কারখানাটির ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা মুখ্যমন্ত্রীর। ওই কারখানাটির উৎপাদন শুরু হতে তিন বছর সময় লাগবে বলে জানা গিয়েছে। অর্থাৎ ২০২৪ সালে কারখানাটিতে পুরোদস্তুর উৎপাদন শুরু হবে বলে মনে করা হচ্ছে। কারখানার শিলান্যাসের পর আজই কলকাতায় ফিরতে পারেন মমতা। অন্য দিকে, মুখ্যমন্ত্রীর জেলা সফর ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে শিল্পশহরকে। ফলে আজ নজর থাকবে তাঁর এই সফরের দিকে।

আমেরিকা সেনা সরানোর পরেই আফগানিস্তানের একমাত্র বিরোধী ঘাঁটি পঞ্জশিরে হামলা চালায় তালিবান। এর ফলে কয়েকজন তালিবান নেতার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ফলে পঞ্জশিরে আরও শক্তি বাড়াচ্ছে তালিবান। যদিও লড়াই এখনও জারি রেখেছেন নর্দার্ন অ্যালায়েন্সের নেতা আহমেদ মাসুদ। তবে মাসুদ বাহিনী ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। ফলে যে কোনও সময় পঞ্জশিরও দখল করতে পারে তালিবান। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

আজ নজর থাকবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতির দিকেও। মঙ্গলবার বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাসভবনের সামনে এবং কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটক বন্ধ রেখে বিক্ষোভ দেখিয়েছেন পড়ুয়ারা। এখনও অবধি সেই বিক্ষোভ জারি রয়েছে। দু’পক্ষই থানায় মামলা দায়ের করেছে। কোনও রকম অশান্তি এড়াতে বিশ্ববিদ্যালয় চত্বরে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। বিশৃঙ্খল এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারে কি না বিশ্বভারতী, আজ নজর থাকবে সে দিকে।
এ ছাড়া আজ নজর থাকবে প্যারালিম্পিক্স, ফের ব্রাত্য বসুদের ত্রিপুরা সফর এবং বিজেপি বিধায়কদের দলত্যাগ সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE