Advertisement
২২ মে ২০২৪
Police Constables

ভাঙড় ডিভিশনে যাচ্ছেন রাজ্য পুলিশের ১০০ জন কনস্টেবল

লালবাজার জানিয়েছে, এই মুহূর্তে প্রায় ১২ হাজার কনস্টেবলের পদ ফাঁকা রয়েছে কলকাতা পুলিশে। তারই মধ্যে ভাঙড়ের মতো এলাকার দায়িত্ব নিতে হয়েছে তাদের। ফলে, পুলিশকর্মীর অপ্রতুলতা সামনে চলে এসেছিল।

An image of Police

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ০৪:৫১
Share: Save:

চলতি মাসে ভাঙড় ডিভিশন কলকাতা পুলিশের অধীনে এসেছে। সেখানে চারটি থানা তৈরি করে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত হয়েছে লালবাজার। নিরাপত্তার কথা মাথায় রেখে ওই এলাকায় পাঠানো হচ্ছে ১০০ জন কনস্টেবলকে। রাজ্য পুলিশের বিভিন্ন ব্যাটালিয়ন থেকে ডেপুটেশনে কলকাতা পুলিশে আসছেন তাঁরা। ৩০ জানুয়ারির মধ্যে তাঁদের ভাঙড় ডিভিশনে যোগ দিতে বলা হয়েছে। বুধবারই এই নির্দেশ জারি করেছে ভবানী ভবন। তবে ওই কনস্টেবলদের ভাঙড় ডিভিশনের থানাগুলিতে পোস্টিং দেওয়া হবে, না কি তাঁদের রাখা হবে ডিভিশনের উপ-নগরপালের অধীনে, তা বলতে চাননি কলকাতা পুলিশের কর্তারা।

লালবাজার জানিয়েছে, এই মুহূর্তে প্রায় ১২ হাজার কনস্টেবলের পদ ফাঁকা রয়েছে কলকাতা পুলিশে। তারই মধ্যে ভাঙড়ের মতো এলাকার দায়িত্ব নিতে হয়েছে তাদের। ফলে, পুলিশকর্মীর অপ্রতুলতা সামনে চলে এসেছিল। তা ঠিক করতেই রাজ্য পুলিশ থেকে ওই বাহিনীকে কলকাতা পুলিশে পাঠানো হচ্ছে। এতে ভাঙড় ডিভিশনে টহলদারি থেকে শুরু করে নজরদারিতেও সুবিধা হবে বলে পুলিশকর্তাদের একাংশের দাবি। প্রসঙ্গত, ভাঙড় ডিভিশন লালবাজারের অধীনে আসার পরে জেলা পুলিশের ৫০ জনকে ইতিমধ্যেই ডেপুটেশনে কলকাতা পুলিশের অধীনে কাজ করতে পাঠানো হয়েছে।

লালবাজার সূত্রের খবর, এর সঙ্গে কলকাতা পুলিশে যোগ দিচ্ছেন ১১৫ জন মহিলা কনস্টেবল। ইতিমধ্যেই রাজ্য পুলিশের অধীনে প্রশিক্ষণ শেষ হয়েছে তাঁদের। নির্দেশে বলা হয়েছে, এই মহিলা কনস্টেবলেরা রাজ্য পুলিশ থেকে ডেপুটেশনে কলকাতা পুলিশে আসবেন। পাশাপাশি, আগে থেকে কলকাতা পুলিশে থাকা রাজ্য পুলিশের ১০০ জন মহিলা কনস্টেবলকে ফিরিয়ে দেওয়া হচ্ছে তাঁদের পুরনো ইউনিটে। তাঁদের জায়গাতেই কাজ করবেন নতুনেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhangar WB Police Police Stations
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE