Advertisement
১৭ মে ২০২৪
Coronavirus in West Bengal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ ভারত ও দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন। দুপুর ২টো থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ০৭:২৭
Share: Save:

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ ঊর্ধ্বমুখী। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, মঙ্গলবার রাজ্যে প্রায় ২২ হাজার মানুষ কোভিডে সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৯ জনের। তবে এখনই কোনও কড়া পদক্ষেপ না করলে দিন দিন এই পরিসংখ্যান বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞেরা। সব থেকে খারাপ অবস্থা শহর কলকাতার। রাজ্যের মধ্যে এখানেই দৈনিক সংক্রমণ সর্বোচ্চ। এই অবস্থায় আজ আলোচনার কেন্দ্রে থাকবে রাজ্যের কোভিড পরিস্থিতি।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

খ্যাতনামীরা করোনা আক্রান্ত

করোনার এই স্ফীতিতে রোজই কোনও না কোনও খ্যাতনামী আক্রান্ত হচ্ছেন কোভিডে। মঙ্গলবার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন গায়িকা লতা মঙ্গেশকর। কোভিড পজিটিভ হয়ে নিভৃতবাসে রয়েছেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। প্রতি দিনই কোনও না কোনও তারকা সংক্রমিত হচ্ছেন। আজ যদি কেউ আক্রান্ত হন, তা নজরে থাকবে।

স্বামী বিবেকানন্দের জন্মদিন

আজ স্বামী বিবেকানন্দের জন্মদিন। গোটা দেশ জুড়ে উদ্‌যাপিত হচ্ছে বিবেকজয়ন্তী। স্বামীজির জন্মস্থান উত্তর কলকাতার সিমলা স্ট্রিটে সকাল থেকেই ভিড় করছেন ভক্ত-অনুরাগীরা। আজকের দিনে ন্যাশনাল ইউথ ফেস্টিভ্যালের সূচনা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুদুচেরিতে ওই অনুষ্ঠানটি হওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিবেকজয়ন্তীতে রেকর্ড কোভিড পরীক্ষা

স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে আজ নিজের সংসদীয় এলাকায় ৩০ হাজার কোভিড পরীক্ষা করার উদ্যোগ নিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। যা এক দিনে কোনও একটি এলাকার ক্ষেত্রে সর্বোচ্চ পরীক্ষা। নজর থাকবে ওই কর্মসূচির দিকে।

জাতির উদ্দেশে ভাষণ মোদীর

আজ জাতির উদ্দেশে ভাষণ দেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল মাধ্যমে অংশ নেবেন তিনি। গোটা দেশে এই কোভিড পরিস্থিতিতে নতুন কিছু ঘোষণা করেন কি না প্রধানমন্ত্রী সে দিকে নজর থাকবে।

বিবেক বাহিনী বিজেপি-র

কোভিড পরিস্থিতিতে সাধারণ মানুষকে সাহায্য করার জন্য বিবেক বাহিনী গড়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য বিজেপি। আনুষ্ঠানিক ভাবে আজ থেকে ওই বাহিনীর কাজ শুরু করার কথা।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট

আজ ভারত ও দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন। দুপুর ২টো থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE