Advertisement
০৩ মে ২০২৪
Ranbir Kapoor

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ নবান্নে সাংবাদিক বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে ওই বৈঠকটি হওয়ার কথা। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ০৭:১০
Share: Save:

আজ, বুধবার কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে স্কুল সার্ভিস কমিশন মামলার শুনানি রয়েছে। রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরার নির্দেশে স্থগিতাদেশ বহাল থাকবে কি না, তা নিয়েও শুনানি হবে। আজ ডিভিশন বেঞ্চের চূড়ান্ত নির্দেশের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

হাঁসখালি গণধর্ষণ ও মৃত্যু

মঙ্গলবার হাঁসখালি গণধর্ষণ ও মৃত্যুর মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সেই মতো আজ থেকে তদন্তভার হাতে নেবে সিবিআই। তদন্তের সেই গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

মমতার সাংবাদিক বৈঠক

আজ নবান্নে সাংবাদিক বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে ওই বৈঠকটি হওয়ার কথা।

ঝালদা হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত

ঝালদার কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনায় আগেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার প্রত্যক্ষদর্শীর মৃত্যুর ঘটনাতেও তদন্তভার সিবিআইকে দিয়েছে। আজ ওই তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

ইউক্রেনের যুদ্ধপরিস্থিতি

রাশিয়ার অস্ত্র ভান্ডারে হামলা চালাল ইউক্রেনীয় সেনা। সামরিক অভিযানের জন্য লুহানস্কে রুশ সেনারা যে অস্থায়ী সামরিক অস্ত্র ভান্ডার তৈরি করেছিল, সেখানে হামলা চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এই ঘটনার যুদ্ধ পরিস্থিতি আরও উত্তপ্ত হয়েছে। এ ছাড়া ইউক্রেনের অস্ত্রও ফুরিয়ে আসছে। ফলে তারা আর কত দিন যুদ্ধ চালিয়ে যেতে পারবে তা নিয়ে সন্দিহান ইউক্রেন। এমতাবস্থায় ওই যুদ্ধ পরিস্থিতির দিকে নজর থাকবে।

শ্রীলঙ্কার অর্থনৈতিক, সামাজিক এবং রাজনৈতিক সঙ্কট

চরম আর্থিক সঙ্কটের কারণে বিদেশ থেকে নেওয়া ঋণ পরিশোধে অপারগতার কথা জানাল শ্রীলঙ্কা। মঙ্গলবার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে সরকার শ্রীলঙ্কাকে ‘ঋণখেলাপি’ ঘোষণা করে আন্তর্জাতিক মঞ্চে সে দেশের অর্থনৈতিক দেউলিয়া দশার কথা মেনে নিয়েছেন। এখন সেখানকার পরিস্থিতি দিকে আজ নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে মুম্বই বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি রয়েছে।

রণবীর-আলিয়ার বিয়ে

সামনেই আলিয়া ভট্ট এবং রণবীর কপূরের বিয়ে। সেই দৌলতে কাছাকাছি এসেছে ভট্ট এবং কপূর পরিবার। দুই পরিবার কখনও নৈশভোজে একজোট হয়। কখনও বা আলিয়ার দিদি শাহিন ভট্টের সঙ্গে খুনসুটি করতে দেখা যায় রণবীরকে। নজর থাকবে সে দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE