Advertisement
০৭ মে ২০২৪
sonia gandhi

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

ইডি দফতরে যেতে পারেন রাহুল। কেমন থাকেন সনিয়া, কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে রাস্তায় নামছে কংগ্রেস। মেট্রো ডেয়ারির রায় দেবে হাই কোর্ট।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ০৭:২৬
Share: Save:

ন্যাশনাল হেরাল্ডে আর্থিক বেনিয়মের মামলায় রাহুল গাঁধীকে তলব করেছে ইডি। সেই মতো আজ, সোমবার ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা কংগ্রেসের নেতা। নজর থাকবে সে দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে রাস্তায় নামছে কংগ্রেস

সিবিআই, ইডিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের অভিযোগে দেশ জুড়ে বিক্ষোভ কর্মসূচি নিয়েছে কংগ্রেস। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস বিধাননগরে ইডি দফতরের সামনে আজ দুপুর সাড়ে ১২টা থেকে বিক্ষোভ সভা করবে।

সনিয়া গাঁধী কেমন থাকেন

করোনায় আক্রান্ত হয়েছিলেন। রবিবার শারীরিক অবস্থার অবনতি হয় কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

বিধানসভার বাদল অধিবেশন

আজ বেলা ১১টা থেকে বিধানসভার বাদল অধিবেশন শুরু হচ্ছে। আচার্য বিল-সহ ২৫টির মতো বিল পেশ হওয়ার কথা এই অধিবেশনে। আবার শুভেন্দুদের সাসপেনশন নিয়ে হাই কোর্টের মতামতের ভিত্তিতে প্রস্তাব আনার কথা বিজেপির। অন্য দিকে, বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য, তার জেরে বাংলা-সহ বিভিন্ন রাজ্যে অশান্তির ঘটনার আঁচ পড়তে পারে অধিবেশনে। ফলে নজর থাকবে সে দিকেও।

নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে ধর্মগুরুদের সাংবাদিক সম্মেলন

নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে এবং শান্তি-সম্প্রীতির আবেদন জানিয়ে বিভিন্ন সম্প্রদায়ের ধর্মগুরুদের সাংবাদিক সম্মেলন মধ্য কলকাতায়। আজ বিকেল ৪টে নাগাদ ওই সম্মেলনটি হওয়ার কথা।

মেট্রো ডেয়ারি রায় ঘোষণা

মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রি নিয়ে সিবিআই বা কোনও নিরপেক্ষ কমিটিকে দিয়ে তদন্তের আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা করেছিলেন অধীর চৌধুরী। সেই মামলার রায় ঘোষণা করার কথা কলকাতা হাই কোর্টের।

এসএসসি মামলায় তদন্ত রিপোর্ট

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় আজ কলকাতা হাই কোর্টে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দেওয়ার কথা সিবিআইয়ের। রিপোর্টে কী উঠে আসে সে দিকে নজর থাকবে।

আনিস মৃত্যুর মামলার শুনানি

হাওড়ার ছাত্রনেতা আনিস খান মৃত্যু মামলার আজ শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। উচ্চ আদালত কী জানায় সে দিকে নজর থাকবে।

বগটুই মামলার শুনানি

আজ বগটুই মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। এই মামলায় তদন্তের শেষের পথে বলে জানিয়েছে সিবিআই। তার আগে নতুন কোনও তথ্য উঠে এল কি না সে দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড সংক্রমণ

রাজ্যে ফের বাড়ছে কোভিড সংক্রমণ ও সংক্রমণের হার। কলকাতা এবং উত্তর ২৪ পরগনার পরিস্থিতি খারাপ হচ্ছে। আজ সংক্রমণ বাড়ল কি না সে দিকে নজর থাকবে।

মহারাষ্ট্র, দিল্লি, কর্নাটক, কেরল-সহ দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

মুম্বইয়ে করোনা সংক্রমণ ক্রমশ বাড়ছে। গত ১৭ মে থেকে দেশের বাণিজ্যনগরীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে প্রায় এক হাজার শতাংশ। গত ১৭ মে মুম্বইয়ে দৈনিক সংক্রমণ ছিল ১৫৮টি। সে দিন করোনা সংক্রমিতের মোট সংখ্যা ছিল ৯৩২। তার পর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। আজ মুম্বই-সহ সারা দেশের করোনা সংক্রমণের দিকে নজর থাকবে।

উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে প্রশাসনের তরফে দুই অভিযুক্তের বাড়ি গুঁড়িয়ে দেওয়ার ফলো আপ

রবিবার উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে প্রশাসনের তরফে দুই অভিযুক্তের বাড়ি গুঁড়িয়ে দেওয়া হয়। সেই ঘটনার ফলো আপের দিকে নজর থাকবে।

বর্ষার খবর, আবহাওয়ার অন্যান্য খবর

চলতি সপ্তাহেই বর্ষা নামছে রাজ্যে। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী তিন-চার দিনের মধ্যেই কলকাতা-সহ গোটা রাজ্যে বর্ষা পা রাখবে। উত্তরবঙ্গে ইতিমধ্যেই বর্ষণ চলছে। তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে এখনও সে ভাবে বৃষ্টি শুরু হয়নি। আজকের আবহাওয়ার পরিস্থিতি কী থাকে সে দিকে নজর থাকবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

sonia gandhi Anis Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE