Advertisement
১৭ এপ্রিল ২০২৪
BJP-CPM

‘বিজেপির গ্রাম পঞ্চায়েতের ১৬ লক্ষ টাকা সিপিএমের প্রাক্তন প্রধানের অ্যাকাউন্টে’! রহস্য পশ্চিম মেদিনীপুরে

এই অভিযোগ ঘিরে শোরগোল পড়ল পশ্চিম মেদিনীপুরের দাসপুরে। এতে বিজেপি ও সিপিএমের গোপন আঁতাঁতের অভিযোগ তুলেছে তৃণমূল। বিজেপি অবশ্য সব দায় সিপিএমের ঘাড়ে ঠেলে দিয়েছে।

প্রকাশ্যে আসা ব্যাঙ্কের নথি।

প্রকাশ্যে আসা ব্যাঙ্কের নথি। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দাসপুর শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৬
Share: Save:

বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত। সেই পঞ্চায়েতের নিজস্ব তহবিলের অন্তত ১৬ লক্ষ টাকা দফায় দফায় ঢুকত সিপিএমের প্রাক্তন প্রধানের অ্যাকাউন্টে। এই অভিযোগ ঘিরে শোরগোল পড়ল পশ্চিম মেদিনীপুরের দাসপুরে। এতে বিজেপি ও সিপিএমের গোপন আঁতাঁতের অভিযোগ তুলেছে তৃণমূল। বিজেপি অবশ্য সব দায় সিপিএমের ঘাড়ে ঠেলে দিয়েছে। আর সিপিএমের যে প্রাক্তন প্রধানের অ্যাকাউন্টে টাকা ঢুকেছে বলে অভিযোগ, শীঘ্রই সেই টাকা তিনি ফেরত দিয়ে দেবেন বলে জানিয়েছেন।

দাসপুর ২ ব্লকের রানিচক গ্রাম পঞ্চায়েতটি বিজেপির দখলে। গত পঞ্চায়েত ভোটে সেখানকার ১১টি আসনের মধ্যে ছ’টিতে জেতে বিজেপি। পাঁচটি আসন দখল করেছিল শাসকদল। সম্প্রতি পঞ্চায়েতের প্রধান গণেশ পণ্ডিত ও পঞ্চায়েতের সচিব বাদল মাইতির অভিযোগ, তাঁরা ব্যাঙ্কের অ্যাকাউন্ট আপডেট করতে গিয়ে জানতে পারেন অ্যাকাউন্ট খালি। কোনও টাকা নেই। পরে দেখা যায়, গত কয়েক দিন ধরে একাধিক দফায় অনলাইনে প্রায় ১৬ লক্ষ টাকা ট্রান্সফার হয়েছে ওই পঞ্চায়েতে সিপিএমের প্রাক্তন প্রধান রিতা সামন্তের অ্যাকাউন্টে। ২৪ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারির মধ্যে রিতার অ্যাকাউন্টে ওই টাকা ঢুকেছে। কিন্তু সেই টাকা দ্রুত আবার অন্য অ্যাকাউন্টে সরানো হয়েছে।

পঞ্চায়েত প্রধান এবং সচিব জানান, তাঁরা বিষয়টি ব্যাঙ্ক কর্তৃপক্ষ, বিডিও ও পুলিশকে জানিয়েছে। রিতার অবশ্য দাবি, তিনি নিজেই হতবাক। তাঁর কথায়, ‘‘আমি জানিই না যে আমার অ্যাকাউন্টে এত টাকা ঢুকেছে!’’ দ্রুত সেই টাকা ফেরত দেওয়ারও আশ্বাস দিয়েছে প্রাক্তন প্রধান। এ প্রসঙ্গে দাসপুর ২ ব্লকের বিডিও প্রবীরকুমার সিট বলেন, ‘‘গ্রাম পঞ্চায়েতের তরফ থেকে আমাদের জানানো হয়েছে বিষয়টি। ওই মহিলা (রিতা) লিখিত ভাবে জানিয়েছেন যে, উনি টাকা ফেরত দিয়ে দেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP CPM TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE