Advertisement
০৪ মে ২০২৪
Russia Ukraine War

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএল-এ কলকাতা বনাম রাজস্থানের খেলা। সন্ধ্যা সাড়ে ৭টায় খেলাটি শুরু হবে। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ০৭:১১
Share: Save:

শনিবার সন্ধ্যায় দিল্লিতে হনুমান জয়ন্তীর মিছিলকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় জহাঙ্গিরপুরী। রবিবার ওই সংঘর্ষের ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ, সোমবার ওই ঘটনার তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে। এ ছাড়া নজর থাকবে কর্নাটকের হুবলীর অশান্ত পরবর্তী পরিস্থিতির দিকেও।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

স্কুল মুচলেকা বিতর্ক

স্কুল সম্পর্কে কিছু লেখা যাবে না ফেসবুকে। এ নিয়ে অভিভাবকদের মুচলেকা দিতে বাধ্য করা হয়েছে। ফলে এই বিষয়টিকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়েছে বিভিন্ন মহলে। নজর থাকবে সে দিকে।

হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ড তদন্ত

হাঁসখালিতে তৃণমূল নেতা সমরেন্দু গোয়ালির বাড়িতে তাঁর ছেলের জন্মদিনের পার্টিতে কী কী ঘটেছিল, ঘটনাক্রম কী ভাবে এগোয়, তার পুনর্নির্মাণে করল সিবিআই। রবিবার হাঁসখালি ধর্ষণ-কাণ্ডে ধৃত ব্রজগোপাল ও রঞ্জিৎ মল্লিককে নিয়ে ঘটনাস্থলে যায় সিবিআইয়ের একটি দল। সেখানে পুরো ঘটনাটি তুলে ধরা চেষ্টা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ ওই তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনিস খান মৃত্যু মামলার শুনানি

হাওড়ার ছাত্রনেতা আনিস খানের মৃত্যু মামলার আজ শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে শুনানি শুরু হতে পারে। আদালত কী রায় দেয় সে দিকে নজর থাকবে।

রাজ্য বিজেপিতে বিতর্ক

রবিবার ইস্তফা, পদত্যাগে জেরবার হল রাজ্য বিজেপি। মুর্শিদাবাদের দুই বিধায়কের পর, বিজেপির নদিয়া উত্তরের সভাপতি অর্জুন বিশ্বাসের উপর ক্ষুব্ধ হয়ে ১০ জন জেলা নেতা ইস্তফা দেন। ফলে দলের মধ্যেই এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক, দ্বন্দ্ব। এখন বিজেপি তা সামাল দিতে পারে কি না আজ নজর থাকবে সে দিকে।

মন্ত্রিসভার বৈঠক

আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। দুপুর ২টো নাগাদ নবান্নে ওই বৈঠকটি শুরু হওয়ার কথা।

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন

সামনেই রয়েছে রাজ্য সরকার আয়োজিত বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। রাজ্যে বিনিয়োগ আনতে এই পদক্ষেপ করছে সরকার। ফলে এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

পর পর দু’দিন হাজারের নীচে থাকার পর ফের দৈনিক আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার দেশ জুড়ে দৈনিক আক্রান্তের সংখ্যা ১১৫০, যা শনিবারের তুলনায় কিছুটা বেশি। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা ১৯২। ফলে আজ সংক্রমণ কত থাকে তা দেখার।

আইপিএল

আজ আইপিএল-এ কলকাতা বনাম রাজস্থানের খেলা। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

সন্তোষ ট্রফি

শুরু হয়েছে সন্তোষ ট্রফি। আজ বাংলা ও কেরলের খেলা রয়েছে। রাত ৮টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War IPL 2022 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE