Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Republic day

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ মুখ খুলতে পারেন তৃণমূল সচিব পার্থ চট্টোপাধ্যায়। আজ তাঁর একটি সাংবাদিক বৈঠক রয়েছে। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ০৭:০৬
Share: Save:

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে বাদ দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গের ট্যাবলো। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টি নিয়ে তিনি প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপ করতে অনুরোধ করেন। যদিও তার ৪৮ ঘণ্টা কেটে গেলেও কোন উত্তর পাওয়া যায়নি দিল্লির তরফে। জানা গিয়েছে, আজ, মঙ্গলবার ট্যাবলো নির্বাচনের শেষ দিন। ফলে আজ নজর থাকবে বাংলার ট্যাবলো নির্বাচন হয় কি না।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মমতার বাড়িতে অখিলেশের দূত

সামনেই রয়েছে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। ওই নির্বাচনকে সামনে রেখে বিজেপি বিরোধী দল হিসেবে তৃণমূলের সঙ্গে দূরত্ব কমাতে তৎপর সমাজবাদী পার্টি। এই প্রেক্ষিতে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে আসতে পারেন এসপি প্রধান অখিলেশ যাদবের প্রতিনিধি কিরণময় নন্দ। ফলে দুই দলের মধ্যে কী কী বিষয়ে আলোচনা হয় আজ নজর থাকবে সে দিকে।

পার্থ চট্টোপাধ্যায়ের সাংবাদিক বৈঠক

প্রকাশ্যে আসছে তৃণমূলের মধ্যে অন্তর্দ্বন্দ্ব। এক নেতার বিরুদ্ধে দলেরই অন্য নেতা সরব হচ্ছেন। এই তালিকায় রয়েছেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও কামারহাটির বিধায়ক মদন মিত্র। তাঁদের দু'জনের মন্তব্য নিয়ে ইতিমধ্যে বিতর্ক তৈরি হয়েছে। যা নিয়ে আজ মুখ খুলতে পারেন তৃণমূল সচিব পার্থ চট্টোপাধ্যায়। আজ তাঁর একটি সাংবাদিক বৈঠক রয়েছে। বিকেল ৩টে নাগাদ সেটি হওয়ার কথা।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

গোয়ায় অভিষেক

আসন্ন গোয়া বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে সে রাজ্যে ঘাঁটি গেড়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ তাঁর সফরের দ্বিতীয় দিন। বিভিন্ন দলীয় কর্মসূচি ছাড়াও ভোট প্রচারে নামতে পারেন অভিষেক।

নারায়ণ দেবনাথের শারীরিক অবস্থা

ভেন্টিলেশনে থাকা অবস্থায় সামান্য কিছুটা শারীরিক উন্নতি হয়েছে বাংলা কমিকের প্রবাদপ্রতিম স্রষ্টা নারায়ন দেবনাথের। আগের থেকে তিনি কিছুটা ভাল রয়েছেন। তবে এখনও আশঙ্কা কেটে যায়নি বলে জানাচ্ছেন চিকিৎসকরা। এমতাবস্থায় আজ নজর থাকবে তাঁর শারীরিক পরিস্থিতির দিকে।

রাজ্যের করোনা পরিস্থিতি

রাজ্যে কমছে করোনা আক্রান্তের সংখ্যা। গত কয়েক দিনের তুলনায় সোমবার অনেক কম সংখ্যক আক্রান্তের খোঁজ মিলেছে। তবে এর অন্যতম কারণ হিসেবে মনে করা হচ্ছে, টেস্টের সংখ্যাও উল্লেখযোগ্য ভাবে কমেছে। সেই কারণেই হয়তো আক্রান্তের সংখ্যা কম ধরা পড়ছে। আজ নজর থাকবে করোনার গতিপ্রকৃতির দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Republic day Narendra Modi Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE