Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

News of the day: ভবানীপুরে প্রচারে নামছেন অভিষেক, শিক্ষক নিয়োগে জট কাটাতে হাই কোর্টে শুনানি, আজ আর কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪৩
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শনিবার ভবানীপুর উপনির্বাচনের ভোট প্রচারে নামছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যায় ওই কেন্দ্রে বাড়ি বাড়ি গিয়ে প্রচার করার কথা তাঁর। আবার ওই কেন্দ্রের তৃণমূলপ্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সভা করার কথা রয়েছে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের। ৮২ নম্বর ওয়ার্ডে সন্ধ্যা ৬টা নাগাদ তিনি সভা করতে পারেন। অন্য দিকে, আজও বাড়ি বাড়ি গিয়ে প্রচার করার কথা বিজেপিপ্রার্থী প্রিয়ঙ্কা তিবরেওয়ালের। ফলে আজ সারা দিন নজর থাকবে ভবানীপুরের ভোট প্রচারের দিকে।

আজ প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের চাকরিপ্রার্থীদের পরীক্ষা নিয়ে মামলা রয়েছে কলকাতা হাই কোর্টে। ডিএলএড না করেও শুধু বিএড করা থাকলেই প্রাথমিক পরীক্ষায় বসা যাবে। সম্প্রতি এই নিয়ম করেছে রাজ্য সরকার। তা নিয়েই শিক্ষক নিয়োগে তৈরি হয় জটিলতা। জল গড়ায় উচ্চ আদালতে। আজ ওই মামলার শুনানি রয়েছে স্পেশাল বেঞ্চে। বেলা ১১টা নাগাদ শুরু হতে পারে শুনানি। ফলে আজ নজর থাকবে সে দিকেও।

জ্বরে আক্রান্ত শিশুদের সংখ্যা আপাতত নিয়ন্ত্রণে। দিন কয়েকের তুলনায় শুক্রবার আক্রান্তের সংখ্যা কম। এ দিকে শুক্রবারই কলকাতা থেকে জলপাইগুড়ি পৌঁছেছে চিকিৎসকদের বিশেষ দল। ফলে আগামী ক’দিন নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

Advertisement

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে ‘মোদীপক্ষ’ কর্মসূচি শুরু করেছে বিজেপি। চলতি মাসেও চলবে ওই কর্মসূচি। ওই কর্মসূচির অঙ্গ হিসাবে একাধিক পদক্ষেপ করেছে গেরুয়া শিবির। নজর থাকবে ওই খবরের দিকেও। এ ছাড়া আজ নজর থাকবে ইডি-র বিরুদ্ধে অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি হাই কোর্টে মামলা, আফগানিস্তান ও বিশ্বভারতীর পরিস্থিতি এবং আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

আরও পড়ুন

Advertisement